http://themonthlymuktidooth.blogspot.com

Saturday, September 24, 2011

সমাবেশ সামনে রেখে নেতাদের সঙ্গে খালেদার বৈঠক


নয়া পল্টনে আগামী মঙ্গলবারের জনসভায় ব্যাপক লোক জমায়েত করার প্রস্তুতি নিচ্ছে বিএনপি ও সমমনা দলগুলো। ওই জনসভা থেকেই আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করবেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া।

এই জনসভা সামনে রেখে শনিবার রাতে গুলশানের কার্যালয়ে দলীয় নেতাসহ ঢাকার পাশ্ববর্তী জেলার সাবেক সাংসদ, প্রভাবশালী নেতা এবং সমমনা ৮টি দলের নেতাদের সঙ্গে আলাদাভাবে বৈঠক করেন বিএনপি চেয়ারপারসন।

খালেদা জিয়ার সভাপতিত্বে রাত ৯টায় এই বৈঠক শুরু হয়। প্রথমে মহানগরসহ পাশ্ববর্তী জেলার সাবেক সাংসদ ও নেতাদের সঙ্গে বৈঠক হয়। এরপর রাত পৌনে ১০টায় সমমনা ৮ দলের নেতাদের সঙ্গে বসেন বিরোধী দলীয় নেতা।

এই ৮ দলের মধ্যে জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপি,মুসলিম লীগ, বাংলাদেশ ন্যাপ, লেবার পার্টি, ইসলামিক পার্টি, ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি ও ন্যাপ ভাসানীর নেতারা ছিলেন।

মঙ্গলবার দুপুর ২টায় নয়া পল্টনে বিএনপি কার্যালয়ের সামনে এই জনসভা থেকে বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া সরকার বিরোধী আন্দোলনের নতুন কর্মসূচির দেবেন। এই জনসভার জন্য পল্টন ময়দান চাইলেও সরকারের কাছ থেকে অনুমতি পায়নি দলটি।

শনিবার রাতের বৈঠকে দলীয় নেতাদের সঙ্গে ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আবাবাস, রফিকুল ইসলাম মিয়া, আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, মহানগর আহবায়ক ও সহসভাপতি সাদেক হোসেন খোকা, চেয়াপারসনের উপদেষ্টা অধ্যাপক এম এ মান্নান, মাহমুদুল হাসান,আবদুল মান্নান, যুগ্ম মহাসচিব আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, মহানগর সদস্য সচিব আবদুস সালাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হামিদুল্লাহ খান, আইন বিষয়ক সম্পাদক জিয়াউর রহমান খান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক লুৎফর রহমান আজাদ, সাবেক সাংসদ আবদুল হাই, এস এ খালেক, গৌতম চক্রবর্তী, খায়রুল কবীর খোকন, আবুল কালাম আজাদ, দেওয়ান মো. সালাহউদ্দিন, সালাহউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

এছাড়া যুব দল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব উন নবী খান সোহেল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, মহানগর নেতা এম এ কাইয়ুম, সাহাবউদ্দিন, সাবেক ছাত্র দল সভাপতি আজিজুল বারী হেলাল, ছাত্র দলের বর্তমান সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু বৈঠকে অংশ নেন।

সমমনা দলের নেতাদের মধ্যে শফিউল আলম প্রধান, শেখ শওকত হোসেন নিলু, আবদুল মবিন, জেবেল রহমান গানি, মোস্তাফিজুর রহমান ইরান,খন্দকার গোলাম মূর্তজা,শেখ আনোয়ারুল হক, এ এইচ এম কামারুজ্জামান খান বৈঠকে উপস্থিত ছিলেন।

No comments: