http://themonthlymuktidooth.blogspot.com

Friday, October 7, 2011

ভারতের তারা টিভিতে বাংলাদেশের জাতীয় পতাকা পদদলিত ! সরকারের ব্যবস্থা কি ? Bangladesh Flag dishonored in Indian Television 'Tara'!!!


ভারতের আকাশে বাংলাদেশের চ্যানেলগুলো নিষিদ্ধ । বাংলাদেশের নাটক যখন কোলকাতায় জনপ্রিয়তা পেতে শুরু করে, তখন আমাদের চ্যানেলগুলোকে বন্ধ করে দেয়া হয় ওখানে ।

পক্ষান্তরে আমাদের আকাশ থেকে শুরু করে জল-স্থল সর্বত্র দখল করে আছে ভারতীয় চ্যানেল এমনকি ভারতীয় নানা পণ্য । কোন এক অজানা যাদুমন্ত্রবলে আমাদের সরকারগুলো এখন পর্যন্ত ভারতীয় চ্যানেল বাংলাদেশে নিষিদ্ধ করতে পারেনি । ভোটের রাজনীতি নিয়ে নিরন্তর হিসেব কষতে হয় যে রাজনৈতিক দলগুলোর তাদের পক্ষে সেটা সহজ না হবারই কথা । কারণ, বন্ধুরূপী ভারতপ্রভূর মনযুগীয়ে তাদের চলতে হয় ।

আরেকটি বিষয়ও তাদের ভয়ের কারণ, যে জনগণই ভোটের উৎস, সে জনগণের একটা শ্রেণী ভারতীয় চ্যানেল খায়, ভারতীয় চ্যানেল দেখতে দেখতে হাগু-মুতু করে এমনকি ঘুমায় । চ্যানেল বন্ধ করে সেই শ্রেণীর ভোটগুলো হারাতে চায়না সরকার ।

কিন্তু ভারতের চ্যানেলের দৌরাত্মে আমরা কি পাচ্ছি ? অবমাননা ? তারা টিভিতে জাতীয় পতাকা পদদলিত করবার একটি দৃশ্য -
তারা টিভি আগেও উস্কানীমূলক বক্তব্য দিয়ে এসেছে ।

২১আগষ্টের গ্রেনেড হামলায় তারা শেখ হাসিনার মৃত্যুর খবর পরিবেশন করে বিভ্রান্তি ছড়িয়েছিলো, বিডিআর ঘটনায় আগ বাড়িয়ে কিছু মানুষের নাম তারা প্রকাশ করেছিলো, পরবর্তীতে যাদের যুক্ত থাকার কোন প্রমাণ মিলেনি ।

বাংলাদেশের চ্যানেল বন্ধ করে যে পথ ভারত অনেক আগেই দেখিয়েছে, সে পথ থেকে বাংলাদেশ সরকারকে শিক্ষা নেবার সময় এসেছে ।

তারা টিভি সহ ভারতের সব চ্যানেল বাংলাদেশে নিষিদ্ধ ঘোষণা করা হোক ।




লেখাটির বিষয়বস্তু(ট্যাগ/কি-ওয়ার্ড): জাতীয় পতাক, বাংলাদেশ, ভারত, বন্ধুতা, বন্ধুত্ব, অবমাননা, Shipon, Abdur razzak shipon ;
প্রকাশ করা হয়েছে: দিন যায় কথা থাকে বিভাগে । সর্বশেষ এডিট : ০৬ ই জুন, ২০১০ রাত ৮:২৬

No comments: