http://themonthlymuktidooth.blogspot.com

Sunday, October 9, 2011

সরকারের সমালোচনা ওউন্নয়ন কাজের চিত্র তুলেধরতে হবে: তথ্যমন্ত্রী


তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ বলেছেন, বই জ্ঞানের ভান্ডার। অতীত ভবিষ্যেক জানার জন্যই বই পড়া দরকার। এই জন্যই পাঠাগারকে বলা হয় জ্ঞানভান্ডার। জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার সূতিকাগারই গণগ্রন্থাগার। গ্রন্থাগারের মান বাড়ানোর জন্য উপজেলা পর্যায়েও পাঠাগার স্থাপনের পরিকল্পনা বর্তমান সরকার নিয়েছে। ৬৪টি জেলার মধ্যে ৪৫টি জেলায় গ্রন্থাগার রয়েছে। সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, মহাজোট সরকার তথ্যের অবাধ প্রবাহে বিশ্বাস করে। অবাধ তথ্য প্রবাহের মাধ্যমেই দেশ থেকে দুর্নীতি দূর করা সম্ভব। তিনি বলেন, সরকারের সমালোচনার পাশাপাশি উন্নয়নমূলক কাজের কথাও তুলে ধরতে হবে। শনিবার চাঁপাইনবাবগঞ্জে নবনির্মিত সরকারি গণগ্রন্থাগারের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক কে.এম আলী আজমের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, গণগ্রন্থাগারের পরিচালক নূর হোসেন তালুকদার, প্রকল্প পরিচালক মঞ্জুর মুর্শেদ, পুলিশ সুপার সাজ্জাদুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ রুহুল আমিন, এ্যাডভোকেট সামশুল হক, শান্তনা হক, স্কুল ছাত্রী তাসনিয়া আজিজ, ছাত্র সুলতান প্রমুখ।

চাঁপাইনবাবগঞ্জ জেলা গ্রন্থাগারের ভবন নির্মাণে ব্যয় হয়েছে ১ কোটি ১৭ লাখ ২৯ হাজার ৭’শ ৩৭ টাকা।

এর আগে সার্কিট হাউসে মন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ তসলিম উদ্দিন এবং পবিত্র সোনামসজিদ খচিত ক্রেস্ট তুলে দেন সাধারণ সম্পাদক কামাল উদ্দিন। মন্ত্রী উপস্থিত সাংবাদিকদের সঙ্গে খোলামেলা আলোচনা করে।

No comments: