http://themonthlymuktidooth.blogspot.com

Sunday, October 9, 2011

রোড মার্চে আইন শৃংখলা বাহিনী সহায়তা দেবে Law enforcement Force would Support to LongMarch of BNp




















স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রোড-মার্চে বিএনপিকে সহায়তা দেবে। তবে কোনো অরাজক পরিস্থিতির সৃষ্টি হলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। সারদা পুলিশ একাডেমীর শতবর্ষ পূর্তি অনুষ্ঠানের প্রস্তুতি নিয়ে রবিবার মন্ত্রণালয়ে এক সভা শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। তিনি আরো বলেন, বিএনপি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতা চেয়েছে। সেক্ষেত্রে রোডমার্চে সর্বোচ্চ সহযোগিতা দেয়া হবে। তবে গাড়ি ভাংচুরের মতো অরাজক পরিস্থিতির সৃষ্টি করা হলে তাত্ক্ষণিক ব্যবস্থা নেয়া হবে।

আজ সিলেট ও ১৮ অক্টোবর রাজশাহী অভিমুখে এই রোডমার্চ করবে বিএনপি। সিলেটের দু’টি বেসরকারি মেডিক্যাল কলেজের চার ভারতীয় ছাত্রকে জিজ্ঞাসাবাদ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ঘটনাটি স্পর্শকাতর, তাই এ বিষয়ে কোনো মন্তব্য করা যাবে না। বিষয়টি নিয়ে তদন্ত হচ্ছে। তদন্ত শেষে এ বিষয়ে গণমাধ্যমকে অবহিত করা হবে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

রাজধানীতে গুম, খুন ও ছিনতাই বেড়ে যাওয়ার বিষয়ে আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যেসব বিষয় নজরে আসছে সেগুলোর ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। গত ১০ বছরের তুলনায় বর্তমানে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে।

বৈঠকে স্বরাষ্ট্র সচিব মনজুর আহমেদ, পুলিশের মহাপরিদর্শক হাসান মাহমুদ খন্দকারসহ আইন-শৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments: