http://themonthlymuktidooth.blogspot.com

Friday, October 7, 2011

চট্টগ্রামে জামায়াতের অফিস সহকারী গ্রেপ্তার??? Office Assistant of Bangladesh Jamayate Islami is Arrested in Chittagong!!!

চট্টগ্রাম নগর জামায়াতে ইসলামী কার্যালয়ের এক অফিস সহকারীকে মহেশখালী থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রামের পাঁচলাইশ এলাকায় স¤প্রতি পুলিশের ওপর হামলার অভিযোগে শুক্রবার বিকালে কক্সবাজার জেলার মহেশখালীর আধার মানিক গ্রাম থেকে মতিউর রহমানকে (২৮) গ্রেপ্তার করা হয়। সেখানেই তার বাড়ি।

পাঁচলাইশ থানার ওসি মো. ইসমাইল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, "গত ১৯ সেপ্টেম্বর মুরাদপুর মোড়ে পুলিশের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে মতিউরকে গ্রেপ্তার করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে তাকে শনাক্ত করা হয়েছে।"

ওইদিন জামায়াতে ইসলামী এবং ইসলামী ছাত্র শিবিরের নেতা-কর্মীরা পুলিশের ওপর হামলা চালায় এবং গাড়ি ভাংচুর করে। ওই হামলায় চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) পাঁচলাইশ অঞ্চলের সহকারী কমিশনার (এসি) আব্দুল মান্নানসহ চার পুলিশ আহত হন।

সেদিন রাতেই নগর জামায়াতের কয়েকজন শীর্ষ নেতাসহ ৯৫ জনের নাম উল্লেখ করে পাঁচলাইশ থানায় মামলা করে পুলিশ।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল বলেন, "মতিউর রহমান ছাত্র শিবিরের রাজনীতির সাথে জড়িত। পাশাপাশি নগর জামায়াত কার্যালয়ে অফিস সহকারী হিসেবে কাজ করেন তিনি।"

গত ২১ সেপ্টেম্বর এক সংবাদ সম্মেলনে সিএমপি কমিশনার আবুল কাশেম সাংবাদিকদের জানান, ওই হামলা ছিলো পরিকল্পিত। ঘটনার ভিডিওচিত্র, স্থিরচিত্র ও তথ্য যাচাই করে জড়িত ৮০ জনকে শনাক্ত করা হয়েছে।"

ওই ঘটনায় জড়িত থাকার অভিযোগে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রামের উপ-উপাচার্য অধ্যাপক ড. আবু বকর রফিককে ২৬ সেপ্টেম্বর 'শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দর' থেকে গ্রেপ্তার করে পুলিশ।

No comments: