http://themonthlymuktidooth.blogspot.com

Thursday, May 9, 2013

"TO WHOM WE FOLLOW- GUNIZON.COM"


আমরা কাদেরকে অনুসরন করব, কারা আমাদের প্রেরনার উৎস হবে, কাদের চলার পথ থেকে আমরা সাহস সঞ্চয় করে জীবন সংগ্রামে ঝাপিয়ে পড়ব? এই সব প্রশ্নের তাড়না নতুন প্রজেন্মের কাছে আমাদের সফল সংগ্রামী ব্যক্তির  রত্নতুল্য সোনালী অভিজ্ঞতার ভান্ডার তুলে দেয়ার দায়বোধ থেকে গুনীজন.কমের মাধ্যমে এক দূরহ যাত্রা শুরু করেছি। যেহেতু প্রজেন্মের মধ্যে সামনে চলার চেতনা জাগানো এই কর্ম কান্ডের একটি মুখ্য উদ্দেশ্য তাই ব্যক্তির অভিজ্ঞতা আলোকিত দিকগুলিই এখানে সংরক্ষনের জন্য প্রধান্য পাবে।
আমরা গুনীজনদের জীবন তথ্য সংরক্ষনের পাশাপাশি বিভন্ন কর্মসূচী ইভেন্টের মাধ্যমে এই গুনী জীবনের অভিজ্ঞতা আমাদের সমাজের তরুন প্রজম্মের কাছে পৌছে দিব যাতে তাদের মনেও প্রেরনা জাগে গুনী জন হওয়ার। এই চেতনা বোধকে আরও শানিত করতে গুনীজনদের সাথে কৃতিশিক্ষার্থী সফল ব্যক্তিদের, যাদের মধ্য থেকে ভবিষ্যত গুনীজনদের খুজে পাওয়া যাবে, তাদের সংবধনা কার্যক্রম  চলবে ক্রমাগত, কেননা ভাল কাজের স্বীকৃতি না থাকলে সমাজে মানুষ খারপ কাজের দিকে ঝুকে যায়। 
যদিও গুনী ব্যক্তিদের জীবনের তথ্য যাচাই বাছাই কাজটি অত্যন- কঠিন সংবেদনশীল তারপর জনস্বার্থেই আমরা এই কাজটি অব্যাহত রাখার অঙ্গিকারাবদ্দ হলাম-কেননা যে দেশে গুনীজনদের কদর করা হয়না সে দেশে গুনীজন জন্মায় না।
মানুষ তার স্বপ্নের সমান বড় ---তাই নতুন প্রজেন্মের মধ্যে স্বপ্ন  চেতনা জাগানোই আমাদের উদ্দেশ্য 

আমাদের কার্যক্রম সমূহঃ 
১। গুনীজন সংবর্ধনা 
২। স্মৃতিচারন (স্মৃতি বিজরিত 'ান) 
৩। আলোচনা সভা 
৪। গোলটেবিল 
৫। স্কুল quiz (গুনীজীবনের উপর) 
৬। জন্ম দিন/মত্যু দিনে জীবন আলোচনা। 

No comments: