http://themonthlymuktidooth.blogspot.com

Sunday, December 29, 2013

"জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের ওপর আওয়ামী লীগের হামলা - NATIONAL PRESS CLUB UNDER ATTACK"



জাতীয় প্রেস ক্লাবে সমাবেশ চলাকালে সাংবাদিকদের ওপর বাইরে থেকে হামলা চালিয়েছে আওয়ামী লীগ কর্মীরা। এসময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ মফিজুল হকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।
তার মধ্যে মফিজুলের অবস্থা গুরুতর। তাকে তাৎক্ষনিক ঢাকা মেডিকেল হাসপাতালে নেয়া হয়েছে।
হামলার পরে সাংবাদিকরা প্রেস ক্লাবের ভেতরে অবস্থায় নেন। এক পর্যায়ে যখন তারা প্রেস ক্লাবের ভেতরে ঢোকার চেষ্টা করে তখন পুলিশ তাদের বাধা দেয়। প্রেস ক্লাবের বাইরে পুলিশের অবস্থান রয়েছে। অন্যদিকে পুলিশের সঙ্গে আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জাতীয় প্রেসক্লাবের চারিদিক ঘিরে রেখেছে।

এর আগে সকাল ১১টার দিকে প্রেস ক্লাবের ফটক খুলে দিতে পুলিশের কাছে অনুরোধ করেন সাংবাদিক নেতারা। তারা বিরোধী দলের কর্মসূচিতে অংশ নেয়ার সুযোগ দেয়ার অনুরোধ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রেস ক্লাবের ভেতরে সাংবাদিকদের ও জাতীয় পার্টির পৃথক দুটি সমাবেশ ছিল। এ সমাবেশে অংশ নিতে কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। সকাল ১১টায় এ বিষয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ফটক খোলে দিতে বলেন এবং সাংবাদিকদের তাদের কর্মসূচিতে অংশ নেয়ার সুযোগ দেয়ার অনুরোধ করেন।

এসময় পুলিশ সদস্যরা সাংবাদিক নেতাদের সঙ্গে ধস্তাধস্তি শুরু করেন। তারা সংবাদিকদের উদ্দেশ্যে কটূক্তিও করেন। এসময় সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী পুলিশের এ আচরণের প্রতিবাদ জানান। পরে তারা প্রেস ক্লাবের ভেতরে অবস্থান নেন।
 
Majid, Zamtola, Khilkhet

No comments: