Thursday, May 9, 2013

BANGLADESH YOUTH FORUM


PRESS PHOTO FROM CHAIRMAN OF JATIYO PARTY


"TO WHOM WE FOLLOW- GUNIZON.COM"


আমরা কাদেরকে অনুসরন করব, কারা আমাদের প্রেরনার উৎস হবে, কাদের চলার পথ থেকে আমরা সাহস সঞ্চয় করে জীবন সংগ্রামে ঝাপিয়ে পড়ব? এই সব প্রশ্নের তাড়না নতুন প্রজেন্মের কাছে আমাদের সফল সংগ্রামী ব্যক্তির  রত্নতুল্য সোনালী অভিজ্ঞতার ভান্ডার তুলে দেয়ার দায়বোধ থেকে গুনীজন.কমের মাধ্যমে এক দূরহ যাত্রা শুরু করেছি। যেহেতু প্রজেন্মের মধ্যে সামনে চলার চেতনা জাগানো এই কর্ম কান্ডের একটি মুখ্য উদ্দেশ্য তাই ব্যক্তির অভিজ্ঞতা আলোকিত দিকগুলিই এখানে সংরক্ষনের জন্য প্রধান্য পাবে।
আমরা গুনীজনদের জীবন তথ্য সংরক্ষনের পাশাপাশি বিভন্ন কর্মসূচী ইভেন্টের মাধ্যমে এই গুনী জীবনের অভিজ্ঞতা আমাদের সমাজের তরুন প্রজম্মের কাছে পৌছে দিব যাতে তাদের মনেও প্রেরনা জাগে গুনী জন হওয়ার। এই চেতনা বোধকে আরও শানিত করতে গুনীজনদের সাথে কৃতিশিক্ষার্থী সফল ব্যক্তিদের, যাদের মধ্য থেকে ভবিষ্যত গুনীজনদের খুজে পাওয়া যাবে, তাদের সংবধনা কার্যক্রম  চলবে ক্রমাগত, কেননা ভাল কাজের স্বীকৃতি না থাকলে সমাজে মানুষ খারপ কাজের দিকে ঝুকে যায়। 
যদিও গুনী ব্যক্তিদের জীবনের তথ্য যাচাই বাছাই কাজটি অত্যন- কঠিন সংবেদনশীল তারপর জনস্বার্থেই আমরা এই কাজটি অব্যাহত রাখার অঙ্গিকারাবদ্দ হলাম-কেননা যে দেশে গুনীজনদের কদর করা হয়না সে দেশে গুনীজন জন্মায় না।
মানুষ তার স্বপ্নের সমান বড় ---তাই নতুন প্রজেন্মের মধ্যে স্বপ্ন  চেতনা জাগানোই আমাদের উদ্দেশ্য 

আমাদের কার্যক্রম সমূহঃ 
১। গুনীজন সংবর্ধনা 
২। স্মৃতিচারন (স্মৃতি বিজরিত 'ান) 
৩। আলোচনা সভা 
৪। গোলটেবিল 
৫। স্কুল quiz (গুনীজীবনের উপর) 
৬। জন্ম দিন/মত্যু দিনে জীবন আলোচনা। 

"PRESS RELEASE FROM THE CHAIRMAN OF JATIYO PARTY"

                      প্রেসবিজ্ঞপ্তি

 
দেশে সুষ্ঠু রাজনৈতিক ধারা ফিরিয়ে আনতে সাবেক  ছাত্র নেতারা ভূমিকা রাখতে পারে এরশাদ
ঢাকা, মে ২০১৩   
জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, দেশে এখন অরাজক রাজনৈতিক পরিবেশ বিরাজ করছে। এই অবস্থায় গণতন্ত্রের যাত্রা এগিয়ে নেয়া সম্ভব নয়। তিনি বলেন, এই অবস্থায় দেশে সুষ্ঠু রাজনৈতিক ধারা ফিরিয়ে আনতে সাবেক ছাত্র নেতারা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। 
সাবেক রাষ্ট্রপতি এরশাদ আজ বৃহস্পতিবার তার বারিধারস্থ বাসভবনের প্রাঙ্গনে প্রাক্তন জাতীয় ছাত্র সমাজ ফোরামের নবগঠিত কমিটির সদস্যদের উদ্দেশ্যে একথা বলেন। এসময় নবগঠিত এই ফোরামের নেতৃবৃন্দ সাবেক রাষ্ট্রপতি এরশাদের হাতে ফুলের তোড়া দিয়ে ফোরামের থেকে তাকে শুভেচ্ছা জ্ঞাপন করেন। সাবেক রাষ্ট্রপতি বলেন, এদেশে ছাত্র রাজনীতির এক সু-মহান ঐতিহ্য রয়েছে। মহান ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতার আন্দোলন পর্যন্ত তারা এক অনন্যসাধারণ ভূমিকা পালন করেছে। সেই ঐতিহ্য ধরে রেখে এখন তাদের সুষ্ঠু রাজনৈতিক ধারা ফিরিয়ে আনার আন্দোলনে সামিল হতে হবে। 
এসময় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন আহমেদ বাবলু, এস.এম.এম আলম, মিঃ সুনীল শুভরায়, প্রাক্তন জাতীয় ছাত্র সমাজ ফোরামের সভাপতি এস.এম ফয়সল চিশতী, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ রেজাউল ইসলাম ভূঁইয়া, জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নুরু, প্রাক্তন জাতীয় ছাত্র সমাজের নেতা- নির্মল দাশ, মোঃ বেলাল হোসেন, এ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানী, মাখন সরকার, আবুল হাসান আহমেদ জুয়েল, শাহ্- আজম, মশিউর রহমান খান, শাহজাহান মানছুর, জামাল উদ্দিন আহমেদ, জসীম উদ্দিন ভূঁইয়া, মোঃ হুমায়ন খান, আবু সাঈদ স্বপন, মফিজুর রহমান মফিজ, বাহাদুর ইসলাম ইমতিয়াজ, আসাদ সিদ্দিকী, মোঃ রেজাউল করিম, আসাদুজ্জামান খান মিল্টন, সুমন আশরাফ, জাহিদ হোসেন বিপ্লব, কামরুল ইসলাম, ইসরাফিল মিয়া, এ্যাডভোকেট নাসিম উদ্দিন মোঃ বায়েজিদ, আবু সাদেক সরদার বাদল, কবির হোসেন হাওলাদার, শাহাদাৎ কবির চৌধুরী, সৈয়দ জাফর আহমেদ বাবলু, মোঃ জামাল হোসেন, মাইনুল ইসলাম মানু, এম. মান্নান শাহীন, মোঃ হেমায়েত উদ্দিন, মামুনুর রহমান, রফিকুল ইসলাম রাজা স্বপন, মুজিবুর রহমান মুজিব, মুনসুর আহমেদ, ইঞ্জিনিয়ার এম. সাত্তার, মোঃ দেলোয়ার হোসেন, আরিফ হোসেন অভি সহ সাবেক দুইশতাধিক জাতীয় ছাত্র সমাজের প্রাক্তন নেতৃবৃন্দ

 
সুনীল শুভরায়
জাতীয় পার্টির চেয়ারম্যানের 
রাজনৈতিক প্রেস সচিব