Friday, January 3, 2014

BANGLADESH ONLINE JOUTNALIST ASSOCIATION - BOJA

 
 
 
 
 
 Today January 3, 2014 a meeting held of Bangladesh Online Journalist Association by members of central committee . Concerned members were present on that occasion. In the instable situation what is the responsibility of journalists, specially members of BOJA discussed. The digital time indicating a bright future of online journalism beside the print and electronic media. In the meeting it was discussed how to spread constructive and developing tasks as online media members and implementing such jobs nationwide the country and abroad. In the central office of BOJA and news Agency 24.com the meeting held. All interested journalists are welcomed to join and know how  to involved with such progressive global journalists community.
 
Majid, Zamtola, Nekunzo, Khilkhet, Dhaka

JOURNALIST STAFFS JOINT ASSOCIATION - NATIONAL PRESS CLUB



Majid, Zamtola, Nekunzo, Khilkhet

Wednesday, January 1, 2014

"OBSERVED BIRTHDAY OF HE PRESIDENT OF GOVT. OF THE PEOPLE'S REPUBLIC OF BANGLADESH ABDUL HAMID"



Majid, Zamtola, Nekunzo, Khilkhet, Dhaka

"DHAKA JORNALIST UNION - DUJ"



Majid, Zamtola,Nekinzo, Khilkhet, Dhaka

"ব্যাংক খোলা রাখার নির্দেশ "




আগামী ১০ম জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ৩ ও ৪ জানুয়ারি ৫৯ জেলায় (নির্বাচনী এলাকা) তফসিলী ব্যাংক খোলা রাখার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
বুধবার নির্বাচন কমিশনের সিনিয়র সহকারী সচিব ফরহাদ হোসেন স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে বাংলাদেশ ব্যাংককে এ নির্দেশ দেওয়া হয়।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, নির্বাচনী কাজে আইন শৃঙ্খলা বাহিনীর ব্যয় বহন, নির্বাচনী কর্মকর্তাদের সম্মানী ভাতা প্রদান ও অন্যান্য ব্যয় নির্বাহের জন্য নির্বাচন কমিশন এ নির্দেশ দিয়েছে।

"BANGLADESH FEDERAL JOURNALIST UNION (BFUJ) AND DHAKA JOURNALIST UNION(DUJ)"



Majid, Zamtola, Nekunzo, Khilkhet

10 TH NATIONALELECTION MENEFESTO :JATIYO SOMAZATANTRIK DALL - JSD






Majid, Zamtola, Nekunzo, Khilkhet, Dhaka

Sunday, December 29, 2013

রোববার জেএসসি ও সোমবার সমাপনীর ফল প্রকাশ




 জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেটের (জেডিসি) ফল আগামী ২৯ ডিসেম্বর প্রকাশ করা হবে। আর প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর পরীক্ষার ফল প্রকাশ করা হবে  পরদিন ৩০ ডিসেম্বর সোমবার।
ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম ওয়াহিদুজ্জামান বৃহস্পতিবার এ তথ্য জানান।

বিরোধীদলের টানা অবরোধের কারণে পঞ্চম ও অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের সমাপনী পরীক্ষা কয়েক দফা পেছাতে হলেও ঘোষিত সময়ের মধ্যেই এবার ফল প্রকাশ হতে যাচ্ছে।

এবার জেএসসি-জেডিসিতে ১৯ লাখ দুই হাজার ৭৪৬ জন এবং প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীতে ২৯ লাখ ৫০ হাজার ১৯৩ জন শিক্ষার্থী অংশ নেয়।

রেওয়াজ অনুযায়ী, ফল প্রকাশের দিন সব বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের অনুলিপি তুলে দেবেন।

এরপর দুপুরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরবেন শিক্ষামন্ত্রী।

গত বছর ২৬ ডিসেম্বর একসঙ্গে জেএসসি-জেডিসি এবং প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনীর ফল প্রকাশ করা হয়েছিল।

এবার ৪ নভেম্বর থেকে জেএসসি-জেডিসি পরীক্ষা শুরুর কথা থাকলেও বিরোধী দলের অবরোধের কারণে ৪ ও ৬ নভেম্বরের পরীক্ষা পিছিয়ে দেয়া হয়। একই কারণে পিছিয়ে যায় জেএসসি-জেডিসির ১৭টি বিষয়ের পরীক্ষা।

ফলে ২০ নভেম্বর এই পরীক্ষা শেষ হওয়ার কথা থাকলেও তা শেষ হয় ২২ নভেম্বর।

অন্যদিকে ২০ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপানী পরীক্ষা হওয়ার কথা থাকলেও অবরোধের বাধায় তা ৬ ডিসেম্বর শেষ হয়।


Majid, Zamtola, Khilkhet

"জাতীয় প্রেসক্লাবে সাংবাদিকদের ওপর আওয়ামী লীগের হামলা - NATIONAL PRESS CLUB UNDER ATTACK"



জাতীয় প্রেস ক্লাবে সমাবেশ চলাকালে সাংবাদিকদের ওপর বাইরে থেকে হামলা চালিয়েছে আওয়ামী লীগ কর্মীরা। এসময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ মফিজুল হকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন।
তার মধ্যে মফিজুলের অবস্থা গুরুতর। তাকে তাৎক্ষনিক ঢাকা মেডিকেল হাসপাতালে নেয়া হয়েছে।
হামলার পরে সাংবাদিকরা প্রেস ক্লাবের ভেতরে অবস্থায় নেন। এক পর্যায়ে যখন তারা প্রেস ক্লাবের ভেতরে ঢোকার চেষ্টা করে তখন পুলিশ তাদের বাধা দেয়। প্রেস ক্লাবের বাইরে পুলিশের অবস্থান রয়েছে। অন্যদিকে পুলিশের সঙ্গে আওয়ামী লীগের অনেক নেতাকর্মী জাতীয় প্রেসক্লাবের চারিদিক ঘিরে রেখেছে।

এর আগে সকাল ১১টার দিকে প্রেস ক্লাবের ফটক খুলে দিতে পুলিশের কাছে অনুরোধ করেন সাংবাদিক নেতারা। তারা বিরোধী দলের কর্মসূচিতে অংশ নেয়ার সুযোগ দেয়ার অনুরোধ করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, প্রেস ক্লাবের ভেতরে সাংবাদিকদের ও জাতীয় পার্টির পৃথক দুটি সমাবেশ ছিল। এ সমাবেশে অংশ নিতে কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়নি পুলিশ। সকাল ১১টায় এ বিষয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে ফটক খোলে দিতে বলেন এবং সাংবাদিকদের তাদের কর্মসূচিতে অংশ নেয়ার সুযোগ দেয়ার অনুরোধ করেন।

এসময় পুলিশ সদস্যরা সাংবাদিক নেতাদের সঙ্গে ধস্তাধস্তি শুরু করেন। তারা সংবাদিকদের উদ্দেশ্যে কটূক্তিও করেন। এসময় সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী পুলিশের এ আচরণের প্রতিবাদ জানান। পরে তারা প্রেস ক্লাবের ভেতরে অবস্থান নেন।
 
Majid, Zamtola, Khilkhet

"কাল সমাবেশ করতে না পারলে অসহযোগ আন্দোলনের ঘোষণা "


 
১৮ দলের কাল ‘মার্চ ফর ডেমোক্রেসি’ কর্মসূচি পালনে এখনো অনঢ় বিএনপিসহ জোট নেতৃবৃন্দ। যদিও রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালনের এখনো পর্যন্ত অনুমতি দেয়নি প্রশাসন।
 

 


এদিকে দলটির পক্ষে একাধিক কেন্দ্রিয় নেতারা বলেন অনুমতি না মিললেও ঘোষিত কর্মসূচিতে যোগ দিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এখনো অনড় আছেন। আর শেষ পর্য ন্ত ‘অভিযাত্রা’ কর্মসূচি পালন করতে না পারলে নির্বাচন প্রতিহতে অসহযোগের দিকে যেতে পারে ১৮ দল।

এদিকে, রাজধানী অভিমুখে আসা বিরোধী জোটের নেতাকর্মীদের পথে পথে আটকে দেয়া হচ্ছে এমন অভিযোগ পাওয়া গেছে। পাশাপাশি দেশের বিভিন্ন রুটে বাস, লঞ্চ ও রেল চলাচল শুক্রবার বিকাল থেকেই বন্ধ রয়েছে। আর ঢাকায় প্রবেশ পথে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সরকার দলীয় সমর্থকরাও অবস্থান করছে বলে জানা গেছে। রাজধানীতেও বাস তেমন একটা চলছে না।

১৮ দলের নেতাকর্মীরা নয়াপল্টনে জমায়েত হতে না পারলে কোন পরিস্থিতির সৃষ্টি হতে পারে অথবা নতুন করে কী কর্মসূচি আসতে পারে এই আলোচনা এখন সর্বত্র। তবে বিএনপি নেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, সরকার যাই করুক রোববার কর্মসূচি  বাস্তবায়নে তারা সর্বোচ্চ চেষ্টা চালাবে। আর খালেদা জিয়াও কর্মসূচিতে যোগ দিবেন। কিন্তু যোগ দিতে না দিলে পরিস্থিতি বিবেচনা করে তিনি পরবর্তি কর্মসূচি ঘোষণা করবেন। সেক্ষেত্রে সোম অথবা মঙ্গলবার থেকে অসহযোগ কর্মসূচির ঘোষণা আসতে পারে।

দলীয় সূত্রে জানা গেছে, শেষ পর্যান্ত কর্মসূচি পালন করতে না দেয়া হলে রাজধানীসহ সারাদেশে ব্যাপক প্রতিরোধ গড়ে তোলা হবে। আর দেশের বিভিন্নস্থান থেকে ইতিমধ্যে নেতাকর্মীরা রাজধানীতে জড়ো হওয়ায় অন্য কর্মসূচির তুলনায় রাজধানীতেও এই প্রতিরোধ জোরালো হবে।

বিএনপির এক শীর্ষ নেতা যিনি বর্তমানে ঢাকায় অবস্থান করছেন তার কাছে অভিযাত্রা প্রসঙ্গে জানতে চাইলে তিনি নতুন বলেন, ‘বরিশালের বিএনপি ও অঙ্গ সংগঠনের শীর্ষ নেতারা ইতিমধ্যে ঢাকায় চলে এসছেন। তাই পরিস্থিতি অনুযায়ী কাল অবস্থান নেয়া হবে। তবে শেষ পর্য্ন্ত অনুমতি না পেলে যার যার অবস্থান থেকে প্রতিরোধের নির্দেশনা আছে।’

নাম প্রকাশ না করার শর্তে বিএনপি চেয়ারপারসনের এক উপদেষ্টা বলেন, ‘কর্মসূচি হবেই। তবে যদি বাধা দেয়া হয় তাহলে আন্দোলন নবউদ্যমে ছড়িয়ে পড়তে পারে। যা চূড়ান্ত পরিণতির আগে বন্ধ হবে না।’

কী কর্মসূচি আসতে পারে জানতে চাইলে তিনি বলেন, ‘লাগাতার অবরোধ আসতে পারে। আবার অসহযোগের ডাক আসতে পারে। তবে সর্বশেষ পরিস্থিতি বুঝে ম্যাডাম সিদ্ধান্ত নেবেন।’

Majid, Zamtola, Khilkhet

"JATIYO SOMAZTANTRIK DALL - JSD"



Majid, Zamtola, Khilkhet

"JATIYO SANGBADIK SHONGSTHA - NATIONAL JOURNALIST ASSOCIATION"




Majid, Zamtola, Khilkhet