http://themonthlymuktidooth.blogspot.com

Tuesday, January 20, 2015

"Press Release from Jatiyo Nari Jot"

‘আপনার লোকেরা ২ বছর বয়সী শিশুকে পেট্রোল বোমায় পুড়িয়ে মারছে কেন? আমার মত শিশুদের কি অপরাধ?-শিশু সুরম্য

জামাত-বিএনপির জ্বালাও-পোড়াও-মানুষ হত্যা-সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে জাতীয় নারী জোটের মানব বন্ধন

জামাত-বিএনপির জ্বালাও-পোড়াও-মানুষ হত্যা-সন্ত্রাস-নৈরাজ্যের প্রতিবাদে জাতীয় নারী জোট আজ বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানব বন্ধন কর্মসূচি পালন করে। জাতীয় নারী জোটের আহবায়ক নারীনেত্রী আফরোজা হক রীনা বলেন, খালেদা জিয়ার নির্দেশে দেশব্যাপী জামাত-বিএনপির সন্ত্রাসীরা পেট্রোল বোমা মেরে নির্বিচারে শিশু-নারী-ছাত্র-শিক্ষক-শ্রমিক-পুলিশ হত্যা করে চলেছে তা এখনই রুখে দাঁড়াতে হবে। তিনি মানুষ হত্যার দায়ে খালেদা জিয়ার বিচার দাবী করেন এবং নাশকতাকারী সন্ত্রাসীদের ব্যাপারে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরো কঠোর হওয়ার অনুরোধ করেন। সকল নারী-সামাজিক-সাংস্কৃতিক-পেশাজীবি-রাজনৈতিক সংগঠনকে সাধারণ মানুষকে ঐক্যবদ্ধ করে জামাত-বিএনপির পৈশাচিকতা মোকাবেলা করার আহবান জানান তিনি।

খেলাঘর এর সদস্য শিশু সুরম্য কান্না জড়িত কন্ঠে খালেদা জিয়ার কাছে প্রশ্ন করেন, ‘আপনার লোকেরা ২ বছর বয়সী শিশুকে পেট্রোল বোমায় পুড়িয়ে মারছে কেন? আমার মত শিশুদের কি অপরাধ? আমরা নিরাপদে স্কুল যেতে পারছিনা কেন? মায়ের কোলেও শিশুরা নিরাপদ নই কেন আমরা?’

মানব বন্ধন কর্মসূচিতে পেশা জীবি নারী সমাজের সভাপতি মাহফুজা খানম বলেন, যুদ্ধাপরাধীদের বিচার বাধাগ্রস্ত করতেই বেগম খালেদা জিয়া তান্ডব চালাচ্ছেন। তাঁর এই সন্ত্রাসী তান্ডব দেশবাসী রুখে দিবে এবং বেগম জিয়া আস্তাকঁড়ে নিক্ষিপ্ত হবেন। কর্মজীবি নারীর সানজিদা খাতুন বলেন, জামাত-বিএনপির অব্যাহত সন্ত্রাসে প্রাণ হারাচ্ছে এবং ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারণ কর্মজীবি নারী। তিনি অবিলম্বে এই তান্ডব বন্ধ করার জন্য খালেদা জিয়ার প্রতি আহবান জানান। মানব বন্ধন কর্মসূতিতে সংহতি প্রকাশ করে বাউশির নির্বাহী পরিচালক মাহবুবা বেগম, জাতীয় কৃষক জোটের আনোয়ারুল ইসলাম বাবু, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের কাজী সিদ্দিকুর রহমান, জাতীয় যুব জোটের রোকসানা খাতুন, প্রশিকার পরিচালক নার্গিস জাহান বানু, পেশাজীবি নারী সমাজের জুলেখা বেগম, জাসদের  উম্মে হাসান ঝলমল, নীলাঞ্জনা রিফাত সূরভী, জাতীয় নারী জোটের শায়লা আহমেদ লোপা, সৈয়দা শামীমা সুলতানা হ্যাপীসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

নাজমা ফেরদৌসী
সদস্য

No comments: