http://themonthlymuktidooth.blogspot.com

Wednesday, January 28, 2015

"Press Release from National Labour Party-NLP আগুনে মানুষ পোড়ানোর অপ-রাজনীতি থেকে দেশবাসীকে মুক্তি দিতে অবিলম্বে সকল দলের অংশগ্রহণের ভিত্তিতে অর্থবহ সংলাপের ডাক দিন-মাহমুদুর রহমান মান্না"`

আগুনে মানুষ পোড়ানোর অপ-রাজনীতি থেকে দেশবাসীকে মুক্তি দিতে অবিলম্বে সকল দলের অংশগ্রহণের ভিত্তিতে অর্থবহ সংলাপের ডাক দিন-মাহমুদুর রহমান মান্না

আজ ২৮ জানুয়ারী ২০১৫ বুধবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে “আগুনে মানুষ পোড়ানোর অপ-রাজনীতি থেকে দেশবাসীকে মুক্তি দিতে অবিলম্বে সকল দলের অংশগ্রহণের ভিত্তিতে অর্থবহ সংলাপের দাবীতে প্রতীকি অনশন” অনুষ্ঠিত হয়। উক্ত প্রতীকি অনশনে ন্যাশনাল লেবার পার্টি-এনএলপি’র চেয়ারম্যান আবদুল্লাহ জিয়া’র সভাপতিত্বে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক ডাকসুর ভিপি ও নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকেন বাংলাদেশ ইনসাফ পার্টি-বিআইপি চেয়ারম্যান শহীদ চৌধুরী।

দেশের চলমান সংঘাত থেকে দেশবাসীকে মুক্তি দিতে তৃতীয় রাজনৈতিক জোটের পথিকৃৎ নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ৫ জানুয়ারীতে কার্যত কোন নির্বাচন হয় নি। ১৫৩ টি আসনে নির্বাচনের কোন প্রার্থী না থাকায় সেদিন কোন নির্বাচন হয় নি। দুই নেত্রীকে দেশের মানুষ পোড়ানোর অপরাজনীতি থেকে রেহাই দিতে হবে। অন্যথায় দেশের মানুষ ক্ষেপে গেলে আপনাদের আর রক্ষে থাকবে না। আগুনে মানুষ পোড়ানোর অপ-রাজনীতি থেকে দেশবাসীকে মুক্তি দিতে অবিলম্বে সকল দলের অংশগ্রহণের ভিত্তিতে অর্থবহ সংলাপের ডাক দিন এবং সকল সমস্যার সমাধান করুন।
তিনি প্রতীকি অনশনের আয়োজক সংগঠন ন্যাশনাল লেবার পার্টি-এনএলপি’কে ধন্যবাদ জানান।
বিশেষ অতিথির বক্তব্যে ইনসাফ পার্টি’র চেয়ারম্যান শহীদ চৌধুরী বলেন, দুই নেত্রীর দিনশেষ তৃতীয় শক্তির বাংলাদেশ। আর তৃতীয় ক্তির বাংলাদেশ মানেই ইনসাফ পার্টিও বাংলাদেশ। মাহমুদুর রহমান মান্নার নেতৃত্ত্বাধীন তৃতীয় শক্তির সাথে আমরা আছি এবং থাকব।
সভাপতির বক্তব্যে এনএলপি চেয়ারম্যান আবদুল্লাহ জিয়া বলেন, দেশে আজ কোন রাজনীতি নেই। দেশে আছে শুধুই মানুষ পোড়ানোর নৃশংস ও নৈরাজ্যকর অপরাজনীতি। এ অবস্থায় দেশের মানুষ বাঁচতে পারে না। তাই অবিলম্বে সকল দলের প্রতিনিধিদেও সমন্বয়ে দুই নেত্রীকে এক টেবিলে বসে চলমান সমস্যার সমাধান করতে হবে। অন্যথায় দেশের মানুষ যেভাবে ফুঁসে উঠতে শুরু করেছে সেক্ষেত্রে যেকোন নতুন পরিস্থিতি সৃষ্টি হলে তার দায়ভার দুই নেত্রীকেই নিতে হবে। আইলা ও সিডর তত্বের পাশাপাশি পেট্রোল বোমা তত্বের অবসানে সেনাবাহিনী দরকার। কেননা একমাত্র সেনাবাহিনীই আইলা ও সিডরের চাইতেও মহা দুর্যোগের নাম পেট্রোল বোমাতঙ্ক থেকে দেশের মানুষের মাঝে শান্তি ও দেশের শৃংখলা ফিরিয়ে আনতে পারে। দেশের বিপর্যস্থ অর্থনীতিকে চাঙ্গা করতে জাতীয় দায়িত্ব পালন করার সুযোগ যেন হেলা না করে সে বিষয়ে সচেষ্ট হতে দেশপ্রেমিক সেনাবাহিনীকে তিনি এ সমস্যা সমাধানে আহবান জানান। নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্নার নেতৃত্বে গঠিত তৃতীয় শক্তির সাথে আগামী দিনের রাজনীতিতে এনএলপি রাজপথের আন্দোলনে এক ও অভিন্ন হয়ে কাজ করে যাবে।

অনশন’কে সফল করতে আরো বক্তব্য রাখেন ন্যাশনাল লেবার পার্টি-এনএলপি’র সিনিয়র ভাইস চেয়ারম্যান মোঃ শিহাব উদ্দিন, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ হোসাইন ঢালু, মোঃ জামান, মোঃ মোবারক হোসেন, আইন বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা এড. শেখ মোঃ হারুন উর রশিদ, মহাসচিব আরিফুল ইসলাম কাকন, ত্রাণ ও পুর্নবাসন সম্পাদক মোঃ উজ্জল হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ শফিকুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা মোতাসিম বিল্লাহ, সহ ধর্ম বিষয়ক সম্পাদক আবদুল কুদ্দুস আনসারী, ছাত্র বিষয়ক সম্পাদক দেওয়ান সোহাগ, সহ ছাত্র বিষয়ক সম্পাদক আহমেদ মামুন, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হালিম হিম, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়নাল আবেদিন বাবু, সহ মহিলা বিষয়ক সম্পাদিকা মোছাঃ নার্গিস বেগমসহ প্রমুখ ।
 বার্তা প্রেরক
 আবদুল হালিম হিম
প্রচার ও প্রকাশনা সম্পাদক
কেন্দ্রিয় নির্বাহী কমিটি

No comments: