Sunday, August 2, 2015

"সি,এন,জি, অটো রিক্সা এবং মোটর রিক্সা মহাসড়কে নিষিদ্ধের পরেও একই অবাধ চলাচল !!!!!!!!!!!"



যা ছিল, ঠিক সেভাবেই চলছে। অবস্থার কোনো পরিবর্তন হয়নি। শুরু হয়নি মহাসড়কে চলাচলকারী নসিমন, করিমন, থ্রি হুইলার আর ইজিবাইক চলাচলের উপর সরকারের জারি করা নিষেধাজ্ঞার প্রেক্ষিতে কোনো অভিযান।

চুয়াডাঙ্গার মহাসড়কগুলোতে ভারী যানবাহনের পাশাপাশি রোববারও অন্যদিনের মতো দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ ঘোষিত নিষিদ্ধ যানবাহন। সরকারি নিষেধাজ্ঞার ২য় দিনে কার্যকর কোনো পদক্ষেপ নিতে দেখা যায়নি সংশ্লিষ্ট প্রশাসনের। দূরপাল্লার ইজিবাইকের স্ট্যান্ড যেখানে ছিল সেখানেই রয়েছে। মহাসড়কে প্রশাসনের কাউকে না পাওয়ায় এ ব্যাপারে বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

চুয়াডাঙ্গা পুলিশ সুপার রশীদুল হাসান জানান, সড়ক ও সেতু মন্ত্রণালয়ের মহাপরিচালক স্বাক্ষরিত একটি চিঠি হাতে পেয়েছি। তাতে লেখা আছে জাতীয় মহাসড়কে থ্রি-হুইলারসহ সব ধরনের অযান্ত্রিক যানবাহন চলাচলে নিষেধাজ্ঞার কথা। চুয়াডাঙ্গার আশপাশের সড়কগুলো আঞ্চলিক মহাসড়ক। এ কারণে ওই চিঠির প্রেক্ষিতে কোনো ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছে না । তবে গত বছরের ১০ ফেব্রুয়ারি মহামান্য হাইকোর্ট খুলনা বিভাগের ১০টি জেলার প্রধান সড়কে অবৈধ যান চলাচলে নিষেধাজ্ঞা জারি করে যে আদেশ দিয়েছিল সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে।


No comments: