Wednesday, November 11, 2015

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)

দুনিয়ার মজদুর, এক হও!
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী)
ঢাকা মহানগর শাখা
২২/ তোপখানা রোড (৬ষ্ঠ তলা) ঢাকা-১০০০। ফোন ফ্যাক্স : ৯৫৭৬৩৭৩। ওয়েবসাইট : www.spbm.org

প্রেসবিজ্ঞপ্তি                                                                                তারিখ :১০নভেম্বর২০১৫


রুশ বিপ্লববার্ষিকী পার্টি প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশে মাইক ব্যবহারের অনুমতি না দেওয়ার নিন্দা 
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (মার্কসবাদী) ঢাকা মহানগর শাখার সংগঠক ফখ্রুদ্দিন কবির আতিক আজ এক বিবৃতিতে মহান সোভিয়েত সমাজতান্ত্রিক বিপ্লবের ৯৮তম বার্ষিকী ৩৫তম পার্টি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে আগামী ১৩ নভেম্বর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ঢাকা মহানগর শাখা আহুত সমাবেশে মাইক ব্যবহারের অনুমতি পুলিশ কর্তৃপক্ষ না দেওয়ায় তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন। তিনি বলেন, মাইক ব্যবহারের অনুমতি নেয়ার বিধানের স্বেচ্ছাচারী অপব্যবহার করে পূর্বঘোষিত নিয়মতান্ত্রিক সমাবেশ আয়োজনে বাধা প্রদানের এই ঘটনা পুনর্বার প্রমাণ করছে অনির্বাচিত মহাজোট সরকার নানা অজুহাতে রাজনৈতিক কর্মসূচি নিয়ন্ত্রণ করতে চায়।  
উল্লেখ্য, যথাযথ নিয়ম মেনে মাইক ব্যবহারের অনুমতির আবেদনপত্র গত ২৫ অক্টোবর তারিখে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার অফিসে জমা দেওয়া হয়েছে। ইতিমধ্যে সভার স্থান উল্লেখ করে দলীয় লিফলেট পোস্টার প্রচারিত হয়েছে। কিন্তু প্রচারণার শেষ পর্যায়ে এসে পুলিশ কর্তৃপক্ষ মাইক ব্যবহারের অনুমোদন দিতে অস্বীকৃতি জানিয়েছে। দলীয় নেতৃবৃন্দ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে দেখা করলে তিনি জানান, কোন রাজনৈতিক দলকে রাজপথে সভা-সমাবেশ করার আনুষ্ঠানিক অনুমতি না দেওয়ার নির্দেশ আছে ওপর থেকে। 
কর্মসূচির স্থান পরিবর্তন

উদ্ভূত পরিস্থিতিতে রুশ বিপ্লব বার্ষিকী পার্টি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত কর্মসূচির স্থান পরিবর্তন করে পুরানা পল্টনস্থ শহীদ তাজুল মিলনায়তনে স্থানান্তরিত করা হয়েছে। আগামী ১৩ নভেম্বর শুক্রবার বিকাল ৩টায় মনি সিংহ-ফরহাদ স্মৃতি ট্রাস্ট ভবনের ৬ষ্ঠ তলায় শহীদ তাজুল মিলনায়তনে আলোচনা সভা মূল বক্তব্য রাখবেন বাসদ(মার্কসবাদী)- সাধারণ সম্পাদক কমরেড মুবিনুল হায়দার চৌধুরী। আরো বক্তব্য রাখবেন পার্টির কেন্দ্রীয় কার্য পরিচালনা কমিটির সদস্য কমরেড শুভ্রাংশু চক্রবর্ত্তীসহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 

বার্তা প্রেরক
মলয় সরকার


No comments: