Monday, January 30, 2017

বাংলাদেশ নন এমপিও নিম্ন মাধ্যমিক শিক্ষক-কর্মচারী পরিষদ





প্রেস বিজ্ঞপ্তি

নন এমপিও নি¤œ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতার দাবী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারে ইতিমধ্যে প্রাথমিক শিক্ষাকে ৮ম শ্রেণী পর্যন্ত উন্নিত করনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন এবং বিগত ২৩/১১/২০০৬ইং তারিখে শিক্ষা মন্ত্রণালয় একটি পরিপত্র জারি করেছেন। সেখানে বলা আছে যে, ইতিমধ্যে সারাদেশের নন এমপিও নি¤œ মাধ্যমিক বিদ্যালয়গুলোকে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে ন্যাস্ত করেছেন। সেই আলোকে দীর্ঘ দিন অভূক্ত থাকায় সারাদেশের শিক্ষক-কর্মচারীগণ বেতন ভাতার দাবীতে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রী মহোদয়ের দৃষ্টি আকর্ষনের জন্য বিভিন্ন কর্মসূচী যেমন- গত ০৫/১২/২০১৬ইং তারিখে সাংবাদিক সম্মেলন, ২০/১২/২০১৬ইং তারিখে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন পালন করে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। দাবী-দাওয়া আদায়ের বিভিন্ন রকম কর্মকান্ড পরিচালনা করে আসছে ঠিক সেই মুহুর্তে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয় হতে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জানান যে, শিক্ষা মন্ত্রণালয় হতে এখনও ৬ষ্ঠ হতে ৮ম শ্রেণী পর্যন্ত প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়কে দায়িত্ব বুঝিয়ে দেন নাই। সেই কারনে বাংলাদেশ নন এমপিও নি¤œ মাধ্যমিক শিক্ষক কর্মচারীগণ অদ্য বেলা ১০ টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সম্প্রসারিত ভবনে সাংবাদিক সম্মেলন করেন। সম্মেলন থেকে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রী মহোদয়কে আন্তরিক ধন্যবাদ কৃতজ্ঞতা জানান এবং শিক্ষা মন্ত্রী মহোদয় তার দপ্তর হতে প্রাথমিক গণশিক্ষা মন্ত্রণালয়ের দফা প্রস্তাবনা মোতাবেক ৬ষ্ঠ হতে ৮ম শ্রেণী পর্যন্ত শিক্ষা কার্যক্রম বুঝিয়ে দেওয়ার জন্য জোর দাবি জানান এবং অনুরোধ করেন।

সর্বোপরি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রীর সু-দৃষ্টি কামনা করে এবং সারাদেশের ১৫/১৬ বছর ধরে বিনা বেতনে কর্মরত নন এমপিও শিক্ষক কর্মচারীদের বেতন ভাতার ব্যবস্থা করে দেওয়ার আকুল আবেদন জানান।

সাংবাদিক সম্মেলনটি সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মোঃ মোকারম হোসেন এবং সংগঠনের সভাপতি মোঃ আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ওমর ফারুক, কাজী আরিফ, মইজ উদ্দিন, মাসুদ রানা, বাবুল সরকার সহ আরো অনেকে উপস্থিত ছিলেন

Sangbadik Majid,
Uttara Sec-5, Dhaka 1230

No comments: