Tuesday, April 18, 2017

Press Release from from Jatiyo Somajtantrik Dol- JASOD

মুজিব নগর দিবস উপলক্ষে জাসদের বিবৃতি
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি এবং সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি আগামীকাল ১৭ এপ্রিল মুজিব নগর দিবস উপলক্ষে আজ রবিবার এক বিবৃতিতে বলেছেন, মুক্তিযুদ্ধকে রাজনৈতিকভাবে পরিচালিত করা এবং মুক্তিযুদ্ধ স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার ন্যায্যতাকে সুপ্রতিষ্ঠিত করার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাষ্ট্রপতি, সৈয়দ নজরুল ইসলামকে ভারপ্রাপ্ত রাষ্ট্রপতি এবং তাজউদ্দিন আহমেদকে প্রধানমন্ত্রী করে অস্থায়ী বাংলাদেশ সরকার গঠন বাংলাদেশের ইতিহাসে এক ঐতিহাসিক ঘটনা। তারা বলেন, ১৯৭১ সালের ১৭ এপ্রিল মুজিব নগরের ¤্রকাননে অস্থায়ী সরকার গঠন স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা মুক্তিযুদ্ধের ন্যায্যতা প্রতিষ্ঠা করে এবং মুক্তিযুদ্ধকে সঠিক রাজনৈতিক লক্ষ্যে পরিচালিত করে। 
তারা বলেন, অস্থায়ী বাংলাদেশ সরকার সরকারের উপদেষ্টা মন্ডলি গঠনের মধ্য দিয়ে জাতীয় ঐক্য প্রতিফলিত হয়েছিল। তারা মুজিব নগর দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, চার জাতীয় নেতা নেতা, উপদেষ্টা মন্ডলির সদস্য মাওরানা ভাষানী, মনি সিংহ, অধ্যাপক মোজাফফর আহমেদ, মনোরঞ্জন ধর এর প্রতি গভীর শ্রদ্ধা জানান। 
তারা বলেন, মুজিব নগরে গঠিত অস্থায়ী বাংলাদেশ সরকারের ঘোষণাই আমাদের সংবিধানের ভিত্তি এবং গণতন্ত্র, সমাজতন্ত্র, ধর্মনিরপেক্ষতা জাতীয়তাবাদের চার রাষ্ট্রীয় নীতির সুনির্দিষ্ট স্ফূরণ। 

বার্তা প্রেরক 

No comments: