Saturday, July 29, 2017

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপি কর্মসূচী গ্রহণ

জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের মাসব্যাপি কর্মসূচী গ্রহণ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস- ২০১৭ উপলক্ষে বঙ্গবন্ধু গবেষণা পরিষদ মাসব্যাপি বিভিন্ন কর্মসূচী গ্রহণ করেছে। ২৯ জুলাই শনিবার সকালে ঢাকার মতিঝিলস্থ ক্যাফে মুক্তি চাইনিজ রেস্টরেন্টে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর সভাপতিত্বে অনুষ্ঠিতি সভায় এই কর্মসূচী চুড়ান্ত করা হয়। কর্মসূচীর মধ্যে রয়েছে, 
১ আগস্ট সকাল ৮ টায় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের কেন্দ্রীয় সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এর নেতৃত্বে ৩২ ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন, ফাতেহা পাঠ ও বিশেষ দোয়া মাহফিলের মাধ্যমে কর্মসূচীর উদ্বোধন করা হবে।
৫ আগস্ট শনিবার সেগুনবাগিচাস্থ জুম স্কুলের শিক্ষার্থীদের মধ্যে ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ’ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা, ৮ আগস্ট মঙ্গলবার ঢাকার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে বঙ্গবন্ধুর সহধর্মীনি শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা, ১৫ আগস্ট সকালে কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন, সকাল ৮.০০টায় ৩২নং ধানমন্ডিস্থ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, শ্রদ্ধা নিবেদন ও বিশেষ দোয়া মাহফিলে অংশগ্রহণ, সকাল ১০.০০টা থেকে কেন্দ্রীয় কার্যালয়ে কোরআনখানি, দুপুরে বায়তুল মোকাররমের দক্ষিণ গেইটে দুঃস্থ্যদের মাঝে খাবার বিতরণ, বিকালে আলোচনা ও দোয়া মাহফিল, ১৯ আগস্ট শনিবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আলোচনা সভা, ৩১ আগস্ট বৃহস্পতিবার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে সমাপণী অনুষ্ঠান।
শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ‘চেতনায় বঙ্গবন্ধু’ নামের স্মরণিকা, বঙ্গবন্ধুর চিত্রকর্ম সম্বলিত পোস্টার প্রকাশ এবং মাসব্যাপি ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনা’ শীর্ষক প্রচারাভিযান পরিচালিত হবে।

No comments: