http://themonthlymuktidooth.blogspot.com

Saturday, July 14, 2012

কামরাঙ্গীরচরে বিএনপির হরতাল পালন গ্রেফতার ৩, আহত ৮ লেখক: ইত্তেফাকরিপোর্ট | রবিবার, ১৫ জুলাই ২০১২, ৩১ আষাঢ় ১৪১




সংঘর্ষ, হামলা ও তিন কর্মী গ্রেফতারের মধ্য দিয়ে গতকাল রাজধানীর কামরাঙ্গীরচর এলাকায় পূর্ণদিবস হরতাল পালন করেছে বিএনপি। কামরাঙ্গীরচর থানা বিএনপি’র সদস্য সচিব মো. নাঈমসহ ১২ নেতা-কর্মীকে গ্রেফতারের প্রতিবাদে থানাজুড়ে সকাল-সন্ধ্যা এ হরতালে সকাল সাড়ে ১০টায় বড়গ্রাম ওয়ার্ড থেকে পিকেটিং করার সময় ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। হরতাল চলাকালে এলাকার দোকানপাট বন্ধ ছিল।
প্রত্যক্ষদর্শীরা জানান, বড়গ্রাম ওয়ার্ডের যুবদলের সভাপতি সোহেলের নেতৃত্বে একটি মিছিল বের হলে পুলিশ তাতে বাধা দেয়। পরে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা বিএনপি’র নেতাকর্মীদের ওপর হামলা চালালে ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ৮ জন আহত হয়। সেখান থেকে সজিব নামের এক বিএনপি কর্মীসহ ৩ জনকে গ্রেফতার করে পুলিশ। কামরাঙ্গীরচর থানার ওসি একেএম নাসির উল্লাহ জানান, দুই-একটি বিক্ষিপ্ত ঘটনা ঘটলেও পরিস্থিতি শান্ত ছিল।
এদিকে থানা আওয়ামী লীগের সভাপতি সোলায়মান মাতবরের নেতৃত্বে হরতালবিরোধী মিছিল বের করা হয়। গত শুক্রবার বেলা ১১টার দিকে কামরাঙ্গীরচর থানা বিএনপি ও এর অঙ্গ সংগঠনগুলোর নেতাকর্মীরা বনভোজনের জন্য চাঁদপুরের উদ্দেশে রওনা দেয়ার প্রাক্কালে ১২ নেতাকর্মীকে আটক করে পুলিশ। বিকেলে কামরাঙ্গীরচর থানা বিএনপির আহ্বায়ক হাজী রফিক এ হরতাল কর্মসূচি ঘোষণা করেন।
নেতা-কর্মীদের মুক্তি দাবি ফখরুলের
এক বিবৃতিতে বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কামরাঙ্গীর চর থানা বিএনপি’র সদস্য সচিব মো. নাঈমকে পুলিশ আটক করে তার বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। একই সঙ্গে তিনি নাঈম-এর নামে দায়েরকৃত মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহার করে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

No comments: