http://themonthlymuktidooth.blogspot.com

Friday, January 23, 2015

"চলমান সঙ্কটের অবসান রাজনৈতিকভাবেই সমাধানের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ"





২৩ জানুয়ারি ২০১৫: চলমান সঙ্কটের অবসান রাজনৈতিকভাবেই সমাধানের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ। একটি অর্থপূর্ন সংলাপের মাধ্যমেই এ সঙ্কট সমাধান সম্ভব বলে মনে করেন সংগঠনটির নেতৃবৃন্দ।
জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে শুক্রবার এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংগঠনটির নেতৃবৃন্দ।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক রুহুল আমিন গাজী।
সংলাপ না হওয়া পর্যন্ত পেশাজীবী পরিষদ আন্দোলন চালিয়ে যাবে এবং এই দাবিতে আগামী ২৭ জানুয়ারি মঙ্গলবার সারাদেশে মানববন্ধন করা হবে বলেও জানানো হয় সংবাদ সম্মেলনে।
রুহুল আমিন গাজী বলেন, ‘দেশে চলমান এ রাজনৈতিক সঙ্কট তৈরি হয়েছে ৫ জানুয়ারি প্রশ্নবিদ্ধ নির্বাচনকে কেন্দ্র করে। এ নির্বাচনের ফলে দেশের মানুষ ভোটাধিকার হারিয়েছে। যখন জনগণের সমর্থিত শাসনব্যবস্থা থাকে না তখন স্বাভাবিকভাবেই দেশে সঙ্কটময় পরিস্থিতির সৃষ্টি হয়।’
তিনি বলেন, ‘আমরা পেশাজীবীরাও মনে করি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে দমন-পীড়ন চালিয়ে কোনো সমাধান হবে না। রাজনৈতিকভাবে গঠনমূলক একটি সংলাপই এ সংকট সমাধানের একমাত্র পথ।’
বিরোধী দল সংলাপের প্রস্তাব দিয়ে রেখেছে এখন একটি অর্থপূর্ন সংলাপের জন্য সরকারকেই দায়িত্ব নিতে হবে বলেও জানান তিনি।
এ সময় আরও উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. ইউসুফ হায়দার, বিএনপি ধর্মবিষয়ক সম্পাদক সুপ্রিমকোর্টের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।


No comments: