Tuesday, April 18, 2017

Press release from Bangladesh Nationalistic Party - BNP

বৃহত্তর তেজগাঁও থানা তৃণমূল নেতৃবৃন্দের পক্ষ থেকে
দেশনেত্রী বেগম খালেদা জিয়া তারেক রহমানের কাছে খোলা চিঠি

 আপোসহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক তারেক রহমান বৃহত্তর তেজগাঁও থানা বিএনপি সকল অঙ্গসংগঠন এবং তৃণমূল নেতৃবৃন্দের পক্ষ থেকে সংগ্রামী শুভেচ্ছা অভিনন্দন। আমরা বৃহত্তর তেজগাঁও থানা বিএনপির পক্ষ থেকে আপনাদের কাছে সরাসরি না পৌঁছাতে পারায় খোলা চিঠি প্রেরণ করাতে যদি কোন ভুলত্রটি হয় ক্ষমা চেয়ে নিচ্ছি। ঢাকা মহানগর বিএনপির উত্তর কমিটি খুব শীঘ্রই ঘোষণা করা হচ্ছে বলে আমরা গণমাধ্যম বিভিন্ন সূত্রে জানতে পেরেছি। ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক হিসেবে তেজগাঁও মা, মাটি মানুষের নেতা, সাবেক ৪০ নং ওয়ার্ড কাউন্সিলর, ঢাকা মহানগর বিএনপির অন্যতম সদস্য, বৃহত্তর তেজগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক কারাবন্দী নেতা আনোয়ারুজ্জামান আনোয়ারকে দেখতে চাই। তেজগাঁও বিএনপির রাজনীতি করতে গিয়ে জননেতা আনোয়ারুজ্জামান আনোয়ার বিগত ১০ বছরে ১০ দিনও ঠিকমত পরিবার নিয়ে নিজ বাসায় রাত্রি যাপন করতে পারে নি। শতাধিক মামলার বোঝা নিয়ে ফেরারী জীবনযাপনের মধ্য দিয়েও বিএনপির সকল কর্মসূচিতে নেতাকর্মীদের সাথে নিয়ে উপস্থিত থেকে আন্দোলনে অংশগ্রহণ করেছে। এছাড়াও বিভিন্ন সময় আন্দোলন করতে গিয়ে কারাবরণ করেছেন। সর্বশেষ ২০১৭ সালের ২৬শে মার্চ মহান স্বাধীনতা জাতীয় দিবস উপলক্ষে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম এর মাজার জিয়ারত করে খামারবাড়ী আসার সাথে সাথে সাদা পোশাকধারী পুলিশ গ্রেফতার করে এবং বর্তমানে কেরাণীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে কারাবাস করছেন। বিএনপি ক্ষমতায় থাকতেও নানাভাবে নির্যাতনের শিকার হয়েছে। তবুও দলীয় কর্মকান্ড থেকে এক পা পিছনে ফেরেনি। বরং বিএনপির সকল কর্মসূচিতে জীবন বাজি রেখে অংশগ্রহণ করেছে। 

প্রিয় দেশমাতা
তেজগাঁওয়ের রাজনীতি করতে গিয়ে বৃহত্তর তেজগাঁও থানার সাংগঠনিক সম্পাদক আব্দুল কুদ্দুস ওরফে মামা খোকন নৃশংসভাবে হত্যা হয়েছে। ৩৯নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কাজী আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাসুম, ৩৯নং ওয়ার্ড যুবদলের সাধারণ সম্পাদক ফারুক, ছাত্রদলের ৩৮নং ওয়ার্ডের সভাপতি বিপ্লবসহ অসংখ্য নেতাকর্মী শুধুমাত্র বিএনপি করার অপরাধে খুন হয়েছে। এছাড়াও ৩৮নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম সুমনসহ ২০১৩ সালের ডিসেম্বর একই দিনে জনকে গুম করা হয়। তারা আজও বাড়ি ফেরেনি। কবে বাড়ি ফিরবে কিংবা ফিরবে না আমরা কেউ জানি না। এই খুন হওয়া গুম হওয়া পরিবারের পাশে আনোয়ারুজ্জামান আনোয়ার সবসময় ছিলেন এবং থাকবেন। জাতীয়তাবাদী দলের জন্য তেজগাঁও রাজনীতিতে অনেক রক্ত, অনেক সংগ্রাম, অনেক ত্যাগ রয়েছে। বৃহত্তর তেজগাঁও মাটিতে বীরউত্তম শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ঘুমিয়ে আছেন। তার মাজার সরানোর জন্য শাসক দলের নানা ষড়যন্ত্র চক্রান্ত চলছে। আমরা বিশ্বাস করি তেজগাও বিএনপি নেতাকর্মীরা বেঁচে থাকতে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর সরালে রক্তের স্রোত বয়ে যাবে। তারপরও আমাদের রাজপথ থেকে কেউ ফেরাতে পারবে না। 

দেশনায়ক তারেক রহমান,
ঢাকা মহানগর উত্তর বিএনপিকে শক্তিশালী করতে এবং আন্দোলনকে আরও কঠিন থেকে কঠিনতর করতে তেজগাঁও গণমানুষের জনপ্রিয় নেতা আনোয়ারুজ্জামান আনোয়ারকে সাধারণ সম্পাদক মনোনীত করে আমাদের আশা আকাঙ্খা প্রত্যাশা পূরণ করবেন বলে দৃঢ়ভাবে বিশ্বাস করি

ধন্যবাদান্তে,
বৃহত্তর তেজগাও তৃণমূল নেতা-কর্মীদের পক্ষে 

ইঞ্জিঃ মিরাজ উদ্দিন হায়দার আরজু
২৫নং ওয়ার্ড বিএনপি

তেজগাও, ঢাকা মহানগর

No comments: