http://themonthlymuktidooth.blogspot.com

Sunday, November 27, 2011

বিএনপির অনেক নেতা আ. লীগে আসতে চাচ্ছে


আওয়ামী লীগ ছাড়লে বিএনপিতে সম্মানজনক পদ দেওয়ার খালেদা জিয়ার ঘোষণার একদিনের মধ্যে আওয়ামী লীগের একজন শীর্ষ নেতা দাবি করেছেন, ওই দলটির অনেক নেতা গোপনে আওয়ামী লীগে যোগ দেওয়ার চেষ্টা করছে।

রোববার রাজধানীতে এক আলোচনা সভায় দলের সবাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের বলেন, “আওয়ামী লীগ ভুলত্র“টির ঊর্ধ্বে নয়, তবে দলে এমন কোনো পাতলা ঈমানের লোক নেই যে কেউ ‘কলা ঝুলিয়ে মুলা দেখালেই’ তারা বিএনপিতে যোগ দিবেন। বরং বিএনপির অনেক শীর্ষ স্থানীয় নেতা আওয়ামী লীগে যোগ দেওয়ার জন্য নিয়মিত যোগাযোগ করছেন।”

বিএনপি চেয়ারপার্সন শনিবার এক জনসভায় আওয়ামী লীগ নেতাকর্মীদের তার দলে যোগ দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, দলে যোগ দিলে তাদের সম্মানজনক পদ দেওয়া হবে।

খালেদার ওই বক্তব্যের সমালোচনা করে আওয়ামী লীগ নেতা কাদের বলেন, “আপনারা আওয়ামী লীগের সমালোচনা করুন, আপনাদের স্বাগতম। তবে কোনো ধরনের নেতিবাচক অবস্থান নিয়ে জাতিকে বিভ্রান্ত করে গণতন্ত্রকে ধ্বংস করার চেষ্টা করবেন না।”

নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ ডা. মিলনের অবদানের কথা স্মরণ করে ওবায়দুল কাদের বলেন, “যে গণতন্ত্রের জন্য ডা. মিলনসহ আমাদের দেশের অনেক সন্তান রক্ত দিয়েছে, সে গণতন্ত্র প্রধান বিরোধীদল ছাড়া অপূর্ণ। গণতন্ত্রকে শক্তিশালী করতে হলে সরকারি দল এবং বিরোধী দলকে সংসদে এসে এক সঙ্গে কাজ করতে হবে।”

মুক্তি মিলনায়তনে আওয়ামী শিল্পী গোষ্ঠী আয়োজিত আলোচনা সভায় অন্যদের মধ্যে সংগটনের কেন্দ্রীয় সভাপতি সালাউদ্দিন বাদল, ঢাকা জেলার সভাপতি হুমায়ুন কবির মিজি, মুক্তিযোদ্ধা আব্দুল হাই কানু, কৃষকলীগ সাধারণ সম্পাদক এম এ করিম, ছাত্রলীগের উপদপ্তর সম্পাদক তারেক রায়হান প্রমুখ বক্তব্য রাখেন।

No comments: