http://themonthlymuktidooth.blogspot.com

Sunday, April 14, 2019

"কানাডিয়ানরা ভারতীয় মহাসাগরে ২569 কেজি হিশিস সন্ধান করেছে"

কানাডিয়ান নেতৃত্বাধীন যৌথ কাজ ফোর্স (সিটিএফ) 150 হিসাবে কানাডার জন্য উত্তেজনাপূর্ণ সময়গুলি তার নিজস্ব যুদ্ধপত্রে এক সমুদ্রের সাফল্য দেখেছিল। হের মেজেসি কানাডিয়ান শিপ (এইচএমসিএস) রজিনা 6 ই এপ্রিল, ২019-এ ভারত মহাসাগরে ২569 কেজি হাশিশ জব্দ করে এবং ধ্বংস করে। এটি এইচএমসিএস রেজিনার জন্য প্রথম সফল বোর্ডিং, বর্তমানে কমোডোর ডারেন গারনিয়ার, রয়াল কানাডিয়ান নৌবাহিনী (আরসিএন), কমান্ডার সিটিএফ 150 এর দিক দিয়ে অপারেটিং করে।

হ্যামিলস রেজিমেন্টের ওসমান উপকূলে চোরাচালানকারী মাদকদ্রব্য সন্দেহভাজন সন্দেহভাজন ব্যক্তিরা যখন দেখছিলেন তখন বোর্ডিং অনুষ্ঠিত হয়েছিল। জাহাজটি নৌবাহিনীর তদন্তের জন্য নৌবাহিনীর আন্তঃশক্তি অপারেশনগুলিতে বিশেষ দক্ষতা অর্জনকারী এনসিএল এর বর্ধিত বোর্ডিং পার্টির নৌবাহিনীর কৌশলগত অপারেশন গ্রুপ স্থাপন করে। একটি অনুসন্ধান পরিচালনা করা হয়, যার উপর বরফের 11 টি হ্যাশিশ ছিল।

এইচএমসিএস রেজিনার কমান্ডিং অফিসার কমান্ডার জ্যাকব ফ্রেঞ্চ বলেন, "এই জব্দটি আমাদের কর্মক্ষম স্থাপনার প্রস্তুতির জন্য এইচএমসিএস রেজিজি কঠোর পরিশ্রমের মাসগুলিতে একটি নিয়মাবলী। আমি আমাদের নেভি টেকটিক্যাল অপারেশনস গ্রুপ বোর্ডিং টিমের পাশাপাশি আমাদের সমগ্র জাহাজের সংস্থার পেশাদারিত্বের জন্য গর্বিত। এটা আমরা কি কি সব জাহাজ প্রচেষ্টা। সফল হলেও, এই জব্দ অঞ্চলের অবৈধ মাদকদ্রব্যগুলিতে ক্রমাগত বাণিজ্য নির্দেশ করে এবং সিটিএফ 150 মিশনকে সমর্থন করার জন্য আমরা আমাদের প্রচেষ্টাকে চালিয়ে যেতে চাই। "

কমোডোর ড্যারেন গার্নিয়ার আরও যোগ করেছেন: "যদি সিটিএফ 150 হস্তক্ষেপ না করে, তাহলে হ্যাশিশ স্থানীয়ভাবে বা অন্য বাজারে বিক্রি করা হত, যা সংগঠিত অপরাধ নেটওয়ার্ক এবং সন্ত্রাসী সংগঠনগুলিকে উপকৃত করে। এইচএমসিএস রেজিনার সাথে সম্পন্ন একটি কাজ, এবং সিটিএফ 150 অপারেশনগুলিতে আপনার সমর্থনের জন্য আপনাকে ধন্যবাদ। ব্রাভো জুলু! "

আরসিএন নেতৃত্বাধীন এবং রয়েল অস্ট্রেলিয়ান নেভি দ্বারা সমর্থিত, সিটিএফ 150 টাস্ক ফোর্স এই অঞ্চলে অবৈধ মাদকদ্রব্য আটকাতে অত্যন্ত সফল হয়েছে। 6 ডিসেম্বর, ২018-এ কমান্ড গ্রহণের পর থেকে টাস্ক ফোর্সের আঠারো ড্রাগ মাদকদ্রব্য পরিচালিত হয়েছে, যার মধ্যে 33,000 কেজি অবৈধ মাদকদ্রব্য জব্দ করা হয়েছে এবং আজ পর্যন্ত ধ্বংস করা হয়েছে।

কমোডোর গার্নিয়ার এবং তার টাস্ক ফোর্স 11 নভেম্বর, ২019-এ পাকিস্তান নৌবাহিনীতে কমান্ড পরিবর্তন করে। এইচএমসিএস রেজিনা ২019 সালের জুনের প্রথম দিকে সিটিএফ 150 কমান্ডের অধীনে থাকবে।

কানাডা সিএমএফের সদস্য এবং 2001 সালে অংশীদারিত্বের শুরু থেকে সিএমএফ হেডকোয়ার্টারে রয়াল কানাডিয়ান নৌবাহিনী, রয়্যাল কানাডিয়ান এয়ার ফোর্স সামুদ্রিক নজরদারি এবং / অথবা স্টাফগুলির মাধ্যমে সিটিএফ 150 তে অবদান রাখছে।

No comments: