http://themonthlymuktidooth.blogspot.com

Friday, September 6, 2019

একমাত্র নিরাপদ দক্ষ চালক এবং সারা বাংলাদেশের সড়ক পথে বিআরটিসি দোতলা বাস সার্ভিস চালু থাকলে দূর্ঘটনা ও মৃত্যু থাকবে না .........এম এ জলিল


একমাত্র নিরাপদ দক্ষ চালক এবং সারা বাংলাদেশের সড়ক পথে বিআরটিসি দোতলা বাস সার্ভিস চালু থাকলে দূর্ঘটনা ও মৃত্যু থাকবে না 
.........এম এ জলিল

সড়ক দুর্ঘটনা ও মৃত্যু  থেকে সারা বাংলাদেশের মানুষের আতংক ও দুঃচিন্তা থেকে মুক্ত করার লক্ষে সরকারকে নিরাপদ দক্ষ চালক এর নিশ্চয়তা করতে হবে এবং সারা বাংলাদেশে বিআরটিসি বাস সার্ভিস চালুর দাবীতে এক আলোচনা সভার আয়োজন করেছে আজ সকাল ১০.৩০টায় সাংবাদিক নির্মলসেন মিলনায়তনে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের উদ্যোগে। 

আলোচন সভায় সভাপতিত্ব করেন-বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।
আলোচনা অংশগ্রহণ করেন-ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, তৃণমূল বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক জনাব আক্কাস আলী খান, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আ স ম মোস্তফা কামাল, বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ আল মামুন, বাংলাদেশ উন্নয়ন পার্টির সভাপতি মাহবুবুর রহমান খোকন, বাংলাদেশ কনজাগেটিভ পার্টির সভাপতি আনিসুর রহমান দেশ, ন্যাপ ভাসানীর যুগ্ম সাধারণ সম্পাদক নূসরাত হক, মুক্তিযোদ্ধা পল্লী সোসাইটির সভাপতি আলমগীর শেখ, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি জাহানারা বেগম, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ। 

সভাপতির ভাষণে এম এ জলিল বলেন, নিরাপদ দক্ষ চালক তৈয়ার করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের কাছে আমাদের দাবী প্রতিটি উপজেলায় দক্ষ ও চালক তৈয়ার করার জন্য প্রশিক্ষণ ইনষ্টিটিউট করতে হবে। এই ইনষ্টিটিউট করার মাধ্যমেই নিরাপদ দক্ষ চালক তৈয়ার হবে। সরকারের কাছে আরো জোরদাবী বাংলাদেশের সকল সড়ক পথে বিআরটিসি’র দোতলা বাস সার্ভিস করতে হবে। সারা বিশে^ এবং বাংলাদেশের পরিসংখ্যানে আছে দোতলা বাসে কোন সময় দূর্ঘটনা হয় নাই। বিআরটিসি, বিআইডব্লিউটিএ ও রেল যোগাযোগকে সেবা খাতে নিতে হবে। এই তিনটি বিভাগকে জবাব দিহিতার মাধ্যমে সারা বাংলাদেশের সাধারণ মানুষের  সেবার ব্যবস্থা করতে হবে এবং কম বাড়ার ব্যবস্থা করতে হবে। সারা বাংলাদেশ থেকে পরিনহণ সেক্টরের চাঁদাবাজী শূন্য কোঠায় আনতে হবে। তবেই সড়ক দুর্ঘটনা শূন্য কোঠায় আসবে এবং দেশে কোনরকম সড়ক দূর্ঘটনায় মৃত্যু থাকবে না। এম এ আরো বলেন, এই কাজগুলি করার দায়িত্ব একমাত্র জনপ্রতিনিধিত্বশীল সরকারের। তাই মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার কাছে উপরের উল্লেখিত দাবীগুলি বাস্তবায়নের জোর দাবী জানাচ্ছি।

বার্তা প্রেরক

কামাল হোসেন
দপ্তর সম্পাদক
বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ

No comments: