http://themonthlymuktidooth.blogspot.com

Tuesday, October 15, 2019

বাংলাদেশ মৎস্যজীবী ফেডারেশনে : প্রেস বিজ্ঞপ্তি

প্রেস বিজ্ঞপ্তি
অদ্য ১৫ অক্টোবর ২০১৯ ইং রোজ মঙ্গলবার সকাল ১০.০০ ঘটিকায় নির্মলসেন মিলনায়তনে বাংলাদেশ মৎস্যজীবী ফেডারেশনের এক সভা আহ্বায়ক এ্যাড. ইসলাম আলী সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সভায় আলোচ্য সূচির আলোকে বক্তব্য রাখেন ঃ জনাব মো. ইসরাইল পন্ডিত- সদস্য, বাংলাদেশ মৎস্যজীবী ফেডারেশন. মোঃ আমির হোসেন সদস্য, বাংলাদেশ মৎস্যজীবী ফেডারেশন. হারুন আকন সদস্য, বাংলাদেশ মৎস্যজীবী ফেডারেশন, জনাব বাবুল মীর সদস্য, বাংলাদেশ মৎস্যজীবী ফেডারেশন, জনাব বাবুল হাওলাদার সদস্য, বাংলাদেশ মৎস্যজীবী ফেডারেশন, আবুল কাশেম মাঝি সদস্য, জনাব মো. সেলিম হাওলাদার সদস্য, জনাব আনোয়ার হোসেন সিকদার সদস্য সচিব, বাংলাদেশ মৎস্যজীবী ফেডারেশন। সভায় বক্তাদের আলোচনার প্রেক্ষিতে নি¤œলিখিত সিদ্ধান্ত গুলো সর্বসম্মতিক্রমে গৃহীত  ও অনুমোদিত হয়।
০১। সংগঠনের সংবিধান উপস্থিত সদস্যরা পরীক্ষা নিরীক্ষা করে সর্বসম্মতিক্রমে অনুমোদিত ও গৃহীত হয়।
০২। ফেডারেশনের সদস্য সমূহ সংগঠন (১) জাতীয় মৎস্যজীবী সমিতি, (২) বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী জেলে সমিতি, (৩) জাতীয় মৎস্যজীবী সমবায় সমিতি সদস্যবৃন্দ, (৪) কেন্দ্রীয় মৎস্যজীবী সমবায় সমিতি, (৫) বাংলাদেশ ফিশিং বোট মালিক সমিতি, (৬) বাংলাদেশ উপকূলীয় মৎস্য ট্রলার শ্রমিক ইউনিয়ন।
০৩। ফেডারেশনের সদস্য সংগঠন সমূহকে তাদের রেজিষ্ট্রশন সার্টিফিকেট ও কমিটির তালিকা এবং সভা করে সভার সিদ্ধান্তের কপি প্রেরণের জন্য পত্র দেওয়া সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
০৩। আগামী ৩০ অক্টোবরের ২০১৯ মধ্যে সকল সংগঠনকে চাহিদা অনুযায়ী কাগজপত্র প্রেরণের জন্য অনুরোধ করা হয়।
০৪। মা ইলিশ সংরক্ষণের সময় যে সকল মৎস্যজীবী জেলে সম্প্রদায় স্থানীয়, প্রতাবশালী ও কতিপয় দুর্র্নীতিবাজ প্রশাসনের সদস্যদের সহযোগিতায় মা ইলিশ আহরণ করে, সেই সকল মৎস্যজীবী জেলে সম্প্রদায়কে ফেডারেশনের পক্ষে তীব্র প্রতিবাদ জানাচ্ছি এবং আর কোন মা ইলিশ আহরণ না করার জন্য সকল মৎস্যজীবী জেলে সম্প্রদায়ের প্রতি আহ্বান জানাচ্ছি। 

No comments: