http://themonthlymuktidooth.blogspot.com

Thursday, January 9, 2020

জাসদ কার্যালয়ে দক্ষিণের মেয়রপ্রার্থী তাপস তাপসের সমর্থনে জাসদের নেতা-কর্মীদের প্রচারাভিযান শুরু


জাসদ কার্যালয়ে দক্ষিণের মেয়রপ্রার্থী তাপস
তাপসের সমর্থনে জাসদের নেতা-কর্মীদের প্রচারাভিযান শুরু
ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত ও জাসদ সমর্থিত মেয়রপ্রার্থী ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস আজ ৯ জানুয়ারি ২০২০ বৃহস্পতিবার সন্ধ্যা ৭:৩০ টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ জাসদ কার্যালয়ে জাসদ ঢাকা মহানগর দক্ষিণ ও পূর্বের অধিনস্থ থানা ও ওয়ার্ড কমিটির নেতৃবৃন্দের সাথে বৈঠক ও মতবিনিময় করতে আসেন। এ সময় জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি, সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপিসহ জাসদের কেন্দ্রীয় ও মহানগরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বৈঠকে জাসদের পক্ষ থেকে ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপসের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে বলা হয়, ব্যারিষ্টার তাপস মেয়র নির্বাচিত হলে অগ্রাধিকার ভিত্তিতে ঢাকা মহানগরীর যানজট, বিশুদ্ধ পানি সরবরাহ, ডেঙ্গুসহ মশা নিয়ন্ত্রণ, জলাবদ্ধতা, বায়ূদূষন, বর্জ ও পয়নিস্কাশন ব্যবস্থাপনা, খেলার মাঠ ও পার্ক পুনরুদ্ধার, নদী-খাল-উন্মুক্ত জলাশয় পুনরুদ্ধার, জোনভিত্তিক প্রাইমারী ও প্রাথমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রী ভর্তির ব্যবস্থাপনা, পাড়া-মহল্লার রাস্তা-ঘাট পুনরুদ্ধার ও মেরামত এবং অপরিকল্পিত নির্মাণ ও মেরামত কাজে সমন্বয়হীনতা দূর করতে সুনির্দিষ্ট পদক্ষেপ গ্রহণসহ ওয়াসা-বিদ্যুৎ-গ্যাস-টেলিফোন-পূর্ত-সড়ক যোগাযোগ-বিআরটিএ-শিক্ষা-স্বাস্
থ্য-আবাসনসহ নাগরিকসেবার সাথে সংশ্লিষ্ট সকল সরকারি সংস্থাকে নিয়ে ‘নগর সরকার’ গঠনের পদক্ষেপ নিবেন।
বৈঠকে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, তথ্যপ্রযুক্তির ব্যবহার করে নাগরিক সেবা নিশ্চিত করে ঢাকাকে স্মার্ট নগরীতে পরিণত করার জন্য তাপসই সবচেয়ে যোগ্য, তাপসের কোনো বিকল্প নেই। তিনি বলেন, মেয়রের জন্য মন্ত্রীর পদমর্যাদা জরুরী নয়, মেয়রের জন্য দরকার নাগরিক সেবা প্রদানকারী সকল কর্তৃপক্ষ ও সংস্থাকে সমন্বয় করার ক্ষমতা, কর্তৃত্ব ও এখতিয়ার।
জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি বলেন, তাপসের বাবা জাতীয় বীর শেখ ফজলুল হক মনী ভাই স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তারই ছেলে, আমাদের ছেলে তাপস আধুনিক নগরী প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা পালন করবেন।
মেয়র প্রার্থী ব্যারিষ্টার শেখ ফজলে নূর তাপস বলেন, আমি নির্বাচিত হলে ঢাকাবাসীর কাছে দায়বদ্ধ থেকে সচল ও নিরাপদ ঢাকা গড়ে তোলার জন্য কাজ করবো। তিনি তাকে সমর্থন দেয়ার জন্য জাসদের নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করে বলেন, আমি নির্বাচিত হলে ঢাকা সিটি কর্পোরেশনকে দুর্নীতির ‘উইপোকা’ মুক্ত করবো।
এ মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন জাসদ স্থায়ী কমিটির সদস্য এড. শাহ জিকরুল আহমেদ, এড. হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহ-সভাপতি শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান, ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সভাপতি হাজী ইদ্রিস ব্যাপারী, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক এড. মুহিবুর রহমান মিহির প্রমূখ
বার্তা প্রেরক


সাজ্জাদ হোসেন
সহ-দফতর সম্পাদক

No comments: