http://themonthlymuktidooth.blogspot.com

Sunday, April 12, 2020

ঢাকার বিভিন্ন এলাকায় ঢাকাস্থ মেহেন্দিগঞ্জের বিভিন্ন খেটে খাওয়া মানুষের মাঝে ঢাকাস্থ মেহেন্দিগঞ্জ সমিতির সাবেক নেতৃবৃন্দের ত্রাণ সামগ্রি ও নগদ অর্থ বিতরণ

ঢাকার বিভিন্ন এলাকায় ঢাকাস্থ মেহেন্দিগঞ্জের বিভিন্ন খেটে খাওয়া মানুষের মাঝে
ঢাকাস্থ মেহেন্দিগঞ্জ সমিতির সাবেক নেতৃবৃন্দের ত্রাণ সামগ্রি ও নগদ অর্থ বিতরণ

করোনার সংক্রমনের প্রাদুর্ভাবরোধে বিশ্বসহ বংলাদেশেও চলছে সামাজিক বিচ্ছিন্নতা। যে কারণে দিনমজুর, রিকসা চালক, ভ্যান চালক, ঠেলাগাড়ী চালক, ফুটপথ ব্যবসায়ী, ভাংগারী ব্যবসায়ী ও বিভিন্ন ক্ষুদ্র ব্যবসায়ীসহ অসংখ্য দরিদ্র মানুষ বেকার হয়ে আর্থিক সংকটে পড়েছেন। এ সংকটময় মুহূর্তে তাদের পরিবারের সদস্যদের নিয়ে তারা মানবেতর জীবন-যাপন করছেন। একই সাথে অসহায় হয়ে পড়েছেন অসংখ্য নিম্ন আয়ের মানুষ।
রাজধানী ঢাকার বিভিন্ন এলাকায় বসবাসকারী (হাজারীবাগ, নিউমার্কেট, পুরান ঢাকা, পল্টন, যাত্রবাড়ী, শনির আখরা, গেণ্ডারিয়া, ধনিয়া, ধোলাইখাল, ধনিয়া, আগারগাঁও, শেওড়াপাড়া, কাজীপাড়া, ইব্রাহীমপুর, কচুঁক্ষেত, মিরপুর-১১, মিরপুর-১২, এয়াপোর্ট, আশকোনা, কাওলা, সদরঘাট, কেরানীগঞ্জ ও কামরাঙ্গির চর) বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলাধীন বিভিন্ন ইউনিয়নের এ সকল দরিদ্র ও অসহায় নিম্ন আয়ের মানুষ ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের কথা চিন্তা করে ঢাকাস্থ মেহেন্দিগঞ্জ উপজেলার কতিপয় চাকুরীজীবি, ব্যবসায়ী ও সমাজসেবকের নিজস্ব অর্থায়নে যৌথভাবে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী (চাল, ডাল, তেল, আলু, লবন) নিয়ে উল্লেখিত বিভিন্ন পেশা ও বিভিন্ন শ্রেণীর পাঁচশতাধিক পরিবারের পাশে দাড়িয়েছেন ঢাকাস্থ মেহেন্দিগঞ্জ সমিতির সাবেক নেতৃবৃন্দ। তারা গত ৯ এপ্রিল হতে এখন পর্যন্ত নগদ অর্থ ও খাদ্য সামগ্রী তালিকাকৃত ব্যক্তিবর্গের নিকট পৌঁছে দিচ্ছে এবং এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেছে।
এ কার্যক্রমে ঢাকাস্থ মেহেন্দিগঞ্জবাসীর যে সকল ব্যক্তিবর্গ সহযোগীতা করেছেন তারা হলেন-ইঞ্জিনিয়ার এসএম সিরাজুল ইসলাম-ডিজিএম বিডিবিএল, জনাব আব্দুর রশিদ-অবসর প্রাপ্ত ব্যাংক কর্মকর্তা, জনাব মুহাম্মদ শামছুল ইসলাম সুমন, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সাবেক সভাপতি, জনাব আলমগীর হোসেন-চেয়ারম্যান সাউথ বাংলা এগ্রো গ্রুপ, জনাব নজরুল ইসলাম সিকদার-চেয়ারম্যান সারা ইন্টার ন্যাল গ্রুপ, জনাব মাকছুদুর রহমান-পরিচালক এসোড, জনাব শফিকুল ইসলাম-ডিজিএম বাংলাদেশ ব্যাংক, জনাব আবুল কালাম আজাদ-ইসলামী ব্যাংক, মুক্তিযোদ্ধা জনাব আব্দুর রাজ্জাক, জনাব নেছার উদ্দিন জাহাঙ্গীর, জনাব কাজী সামছুদ্দিন, জনাব জাহাঙ্গীর হোসেন, জনাব আমীর আলী, জনাব জাকির হোসেন, এ্যাড. মাতাব্বর ফারুক, জনাব মো. সেলিম আকন এবং জনাব মোশাররফ হোসেন প্রমুখ।
প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বলেছেন ‘‘আমরা বাংলাদেশের কাউকে না খেয়ে মরতে দিব না’’। তাই আসুন আমরা নিজ নিজ অবস্থান থেকে এসব অসহায়দের সাহায্য করে তাদের মুখে হাসি ফুটাই। ‘‘নিজে ঘরে থেকে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে করোনার সংক্রমন থেকে বাঁচি এবং অন্য কে করোনার সংক্রমন থেকে রক্ষা করি’’।
বার্তা প্রেরক
ঢাকাস্থ মেহেন্দিগঞ্জ সমিতির সাবেক নেতৃবৃন্দের পক্ষে-


মুহাম্মদ সামছুল ইসলাম সুমন 

No comments: