http://themonthlymuktidooth.blogspot.com

Sunday, January 25, 2015

CASE FILED AGAINST JOURNALIST SHAWKAT MAHMUD, President of Bangladesh Federal Journalist Union (BFUJ), Dhaka Journalist Union (DUJ) and Adviser to the Chairperson of Begum Khaleda Zia of BNP



সূত্র ঃ  তারিখ ঃ ২৫/০১/২০১৫
শওকত মাহমুদের বিরুদ্ধে উদ্দেশ্যমূলকভাবে মামলা প্রত্যাহারেন জোর দাবি
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ও জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদকে বাসে পেট্রল বোমা হামলার মামলায় উদ্দেশ্যমূলকভাবে জড়ানোয় বিস্ময় প্রকাশ করে  অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।  
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুল হাই শিকদার ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান রবিবার এক যুক্ত বিবৃতিতে ওই ঘটনার শওকত মাহমুদকে যুব্ক করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। নেই। এই ঘটনার সঙ্গে জড়িতদের উপযুক্ত শস্তি হোক, আমরা চাই। কিন্তু আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রকৃত দোষীদের গ্রেফতার না করে শওকত মাহমুদের মত একজন মেধাবী সাংবাদিক ও সাংবাদিক  সমাজের প্রিয় নেতাকে এ মামলায় অন্তর্ভুক্ত করেছে।

জনাব শওকত সাংবাদিক দম্পতি সাগর-রুনির হত্যার প্রতিবাদসহ গণমাধ্যমের স্বাধীনতা, মহ প্রকাশের স্বাধীনতা ও সাংবাদিকদের রুটি রুজির আন্দোলনে তিনি সব সময়ই সোচ্চার। টিভি টকশোতে তিনি এসব ব্যাপারে জোরালো বক্তব্য রেখে এসেছেন। আমরা মনে করি, তার কণ্ঠ স্তব্ধ করার জন্যই তাঁকে উদ্দেশ্যমূলকভাবে এ মামলায় জড়ানো হয়েছে।

আমরা অবিলম্বে এ মামলা থেকে শওকত মাহমুদের নাম প্রত্যাহার করার দাবি জানাচ্ছি। একই সঙ্গে গণমাধ্যম ও সাংবাদিকরা যাতে সুষ্ঠু, স্বাধীন ও নির্বিঘেœ তাদের পেশাগত দায়িত্ব পালন করে যেতে পারে তার পরিবেশ সুষ্টির জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানাচ্ছি।

প্রতিবাদ সমাবেশ

দৃষ্টি আকর্ষণ
সব প্রিন্ট ও ইলেকট্রনিক সংবাদ মাধ্যমের প্রধান বার্তা সম্পাদক/প্রধান প্রতিবেদক/ এসাইনমেন্ট এডিটর।
অনুরোধ
অনুগ্রহপূর্বক খবরটি প্রকাশ ও প্রচার এবং আগামীকালের মানববন্ধন কর্মসূচির খবর সংগ্রহের জন্য একজন প্রতিবেদক ও ফটোসাংবাদিক/ইএনজি ক্যামেরাম্যান পাঠানোর অনুরোধ জানাচ্ছি।

(জাহাঙ্গীর আলম প্রধান)
  সাধারণ সম্পাদক

No comments: