http://themonthlymuktidooth.blogspot.com

Friday, February 15, 2019

ঢাকার তুরাগে মসজিদ,মাদ্রাসা ও কবরস্থানের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র



নিজস্ব প্রতিবেদক : মাদ্রাসা শব্দটি আরবি শব্দ দারসুন থেকে উদ্ভূত যার র্অথ ‘পাঠ’। মাদ্রাসা মূলত মুসলমানদরে অধ্যয়ন-গবেষণা প্রতিষ্ঠান। সাধারণ র্অথে মাদ্রাসা হচ্ছে আরবি ভাষা ও ইসলামি বিষয়ে অধ্যয়নের প্রতষ্ঠিান। আমাদের প্রিয় জন্মভৃমি বাংলাদেশ।বিশ্বের যতগুলো মুসলিম প্রধান দেশ রয়েছে তার মধ্য অন্যতম দেশ বাংলাদেশ , অন্যদিকে বাংলাদেশের রাজধানী ঢাকাকে মসজিদের শহর বলা হয় । মুসলিম প্রধান এই দেশে মুসলমানদের জন্য সবচেয়ে প্রয়োজনীয় জিনিস হলোা মসজিদ ্ও মাদরাসা , যার দ্বারা মুসলমানরা ইবাদত বন্দেগী করতে পারে ও দ্বীনী এলেম শিখতে পারবে ।
গ্রামভাটুলিয়া মৌজায় কোন মসজিদ ও মাদ্রাসা নাই বিধায় এলাকারবাসীর অনুরোধে শুধুমাত্র ইবাদত বন্দেগী করতে ও দ্বীনী এলেম শিখানোর উদ্দেশ্য তুরাগ নদী থেকে ৭০০ফিট দূরে ওয়াকফ কৃত জায়গায় একটি মসজিদ , মাদ্রাসা ও কবরস্হান গড়ে তুলেছেন , বহু মসজিদ - মাদ্রাসার প্রতিষ্ঠাতা বিশিষ্ঠ সমাজসেবক মোঃ আলী আজগর ,হাটি হাটি পা পা করে এগিয়ে চলছে এই মসজিদ ও মাদ্রাসাটি ।বর্তমান প্রধানমন্ত্রী ও মাদরাসা শিক্ষাকে বৈধতা দিয়েছেন এবং এই সরকার ইসলামী শিক্ষাক প্রসারের জন্য বিভিন্ন সময়ে বিভিন্ন সাহায্য সহযোগিতা করছেন। কিস্তু এখানে বাধ সাধেন জনৈক আরিফ হাসনাত নামক এক ব্যাক্তি। আরিফ হাসনাত এবং তার লোকজন তিনি মসজিদ,মাদ্রাসা কতৃপক্ষের নিকট গত ১বছর ধরে মোটা অংকের চাঁদা দাবী করিতেছে।চাদা না পাইয়া নিয়মিত হুমকি ধামকি দিয়ে যাচ্ছিলেন মসজিদ,মাদ্রাসাটি ভেঙ্গে ফেলার জন্য ,কয়েক দফা হামলাও করেন তিনি ও তার সাংগপাংগরা । মসজিদ,মাদ্রাসার ১ জন হুজুরকে কে আরিফ হাসনাত তুলে নিয়ে আটক করে রাখেন। তাকে ছাড়িয়ে আনতে যিনি যান তাকে ২ দিন আটকে রেখে জিম্মি করে ফেলেন তিনি শুধুমাত্র টাকার জন্য। আরিফ হাসনাত দাবি করেন এই মসজিদ,মাদ্রাসা ও কবরস্হানটি নদীগর্ভের মধ্য,
তার এই কথার প্রেক্ষিতে প্রতিবেদক নিজে সেই স্থানে যান গিয়ে দেখেন নদী থেকে ৭০০ ফিট দুরে মসজিদ,মাদ্রাসা ও কবরস্হানটির অবস্থান । মসজিদ, মাদ্রাসা কতৃপক্ষের সাথে কথা বলে জানা যায় তারা ছাত্রদের নিয়ে আতংকের সাথে দিন পার করতেছে । সকলের সহযোগিতা কামনা করেছেন ।

No comments: