http://themonthlymuktidooth.blogspot.com

Sunday, July 7, 2019

হরতাল সফল করায় দেশবাসীকে অভিন্দন জানিয়েছেন .............গণতান্ত্রিক বাম ঐক্য

MUKTI BHAVAN 

 হরতাল সফল করায় দেশবাসীকে অভিন্দন জানিয়েছেন
.............গণতান্ত্রিক বাম ঐক্য
অদ্য ৭ জুলাই হরতাল সফল করার লক্ষ্যে সকাল ৬টায় এক বিশাল মিছিল বের করে গণতান্ত্রিক বাম ঐক্য। মিছিলটি জোটের তোপখানা রোডস্থ কেন্দ্রীয় কার্যালয় থেকে  বের  হয়ে মৎস্য ভবন, প্রেসক্লাব, পল্টন, গুলিস্তান, মতিঝিল, ফকিরপুল, কাকরাইল, বিজয়নগর সহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পল্টন মোড়ে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। 
সমাবেশে সভাপতিত্ব করেন, গণতান্ত্রিক বাম ঐক্যের সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টী (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক কমরেড ডাঃ এম এ সামাদ। 
বক্তব্য রাখেন, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড ডা. শামছুল আলম, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক কমরেড আবুল কালাম আজাদ, জোটের শীর্ষনেতা কমরেড মোস্তফা আল খালিদ, কমরেড রফিকুল ইসলাম, কমরেড শামসুল হক সরকার, কমরেড আবু মাসুম, কমরেড সজিব, নারী নেত্রী কমরেড শাহানারা বেগম ও জোটের কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ।
সমাবেশে নেতৃবৃন্দ সরকারের গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণার সমালোচনা করে বলেন, এই সরকার গণবান্ধব সরকার নয়। একবারের বাজেটে ভ্যাটের নামে জনগণের কাঁধে ট্যাক্সের বোঝা চাপিয়েছে আবার গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণকে চরম কষ্টের মধ্যে ফেলে দিয়েছে। 
বক্তারা আরো বলেন, সরকারের ভূলনীতি, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণ নেবে না। বিইআরসি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। তাদের দায়িত্ব হলো জ¦ালানী বিষয়ে জনগণের উপর সরকার বা অন্য কেউ যাতে অযৌক্তিক অন্যায় কিছু চাপিয়ে দিতে না পারে সে বিষয়টি দেখা। আইনে আছে, গ্যাস ও বিদ্যুৎ কোম্পানীগুলো লাভজনক অবস্থায় থাকলে দাম বাড়ানো যাবে না। তিনি আরও বলেন বিইআরসি তার আইনি অবস্থান পরিহার করে জনগণের স্বার্থ না দেখে সরকারের দুর্নীতির লুটপাট ও ভুল নীতির সমর্থনে কাজ করছে। ৬টি গ্যাস কোম্পানীর ৫টিই লাভজনক। ১টি সঞ্চালন প্রতিষ্ঠান লাভ জনক থাকার পরও নুতন করে সরকারী হুকুমে দাম বৃদ্ধির ঘোষণা দিযেছে। যা জনগণের প্রতি বিইআরসি বিশ^াস ঘাতকতা করেছে। 
সভাপতির বক্তব্যে কমরেড ডাঃ এম এ সামাদ বলেন, অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণা প্রত্যাহার করুন। নইলে আগামীতে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে। তিনি দেশবাসীকে ধন্যবাদ জানান আজকের হরতাল সফল করার জন্য এবং সরকারের প্রতি আহ্বান জানান অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করুন। নইলে দেশবাসীকে সাথে নিয়ে আগামীতে কঠোর কর্মসূচির মাধ্যমে সরকারকে দাবী মানতে বাধ্য করা হবে। 
বার্তা প্রেরক

(কমরেড শামসুল হক সরকার)
দপ্তর সম্পাদক
গণতান্ত্রিক বাম ঐক্য
 

No comments: