http://themonthlymuktidooth.blogspot.com

Saturday, August 31, 2019

জাতি ধর্ম বর্ণ গোত্র সব ধর্মকে মানবিক দৃষ্টি কোন দেখেছেন প্রিন্সেস ডায়না .............. মেজর (অব:) ডাঃ শেখ হাবিবুর রহমান

জাতি ধর্ম বর্ণ গোত্র সব ধর্মকে মানবিক দৃষ্টি কোন দেখেছেন প্রিন্সেস ডায়না
                     .............. মেজর (অব:) ডাঃ শেখ হাবিবুর রহমান
বিশে^র সেরা ব্রিটেনের রাজপরিবারের সদস্য, বিশিষ্ট সমাজ সেবক, অনাথ শিশুদের পূনর্বাসনের স্বপ্নদ্রষ্টা, কুষ্টরোগীদের সেবাদানকারী, মাইন উত্তোলনের একজন কারিগর প্রিন্সেস ডায়নার ২২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ এক আলোচনা সভার আয়োজন করেছে ৩১ আগস্ট ২০১৯ সকাল ১০.৩০ টা সাংবাদিক নির্মলসেন মিলনায়তন, তোপখানা রোড, ঢাকা। 
আলোচনা সভায় সভাপতিত্ব করেনঃ বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সভাপতি এম এ জলিল।
 সভায় প্রধনা অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় জোট বিএন এর মহাসিচব, মেজর (অবঃ) ডাঃ শেখ হাবিবুর রহমান।
আলোচনায় অংশগ্রহণ  করেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগে নেতা আ স ম মোস্তফা কামাল, বাংলাদেশ উন্নয়ন পার্টির সভাপতি মাহবুবুর রহমান খোকন, বাংলাদেশ জাসদ নেতা হুমায়ুন কবির, ন্যাপ ভাসানীর যুগ্ম সাধারন সম্পাদক নূসরাত হক, নারী নেত্রী এলিজা রহমান, বাংলাদেশ  জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি সরদার মোহাম্মদ আলী বাদল, সাধারণ সম্পাদক সমীর রঞ্জন দাস, যুগ্ম সাধারণ সম্পাদক এড. ফারহানা ইয়াসমিন মনি ও দপ্তর সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

প্রধান অতিথির ভাষণে মেজর (অব:) ডাঃ শেখ হাবিবুর রহমান বলেন- প্রিন্সেস ডায়না জন্মে ছিলেন সোনার চামুচ মুখে দিয়ে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন বিশে^র  সেরা ব্রিটেনের রাজ পরিবারের রানী দ্বিতীয় এলিজাবেতের বড় ছেলে চালসের সাথে। দাম্পত্ত জিবনে তার দু’টি পুত্র সন্তন রয়েছে। বড়টির নাম প্রিন্স উইলিয়াম ও ছোটটি প্রিন্স হেরী। ব্রিটেনের রাজ পরিবারের সদস্য হয়েও প্রিন্সেস ডায়না মানবতার পক্ষে ও মানুষ সেবার কাজ করেছেন। তিনি এতিমদের পুনর্বাসনের ব্যবস্থা করেছেন, কুষ্ঠরোগী ও ক্যান্সার রোগীদের  আরোগ্য লাভের জন্য যতœ ও সেবা দিয়ে কাজ করেছেন। তিনি কুয়েতের মাইন উত্তোলনের জন্য কুয়েতের সৈন্যদের উদ্ধুদ্ধ করেছেন। আমরা ডায়নাকে স্মরণকরছি এবং তাঁর সেবাকে মানুষের মাঝে প্রচার করছি এই জন্য  যে, আগামী প্রজন্ম ডায়নার মতো নির্লভ নিরহংকার পরো উপকারী এবং মানবতার সেবাকারী মানুষ তৈয়ার হয় বিশে^। 
সভাপতির ভাষনে এম এ জলিল বলেন, আমরা প্রিন্সেস ডায়নাকে স্বরণ করছি এই জন্য যে, ডায়না চেয়েছিল মানবজাতির ও মানবতার বিশ^ গড়ার জন্য আমরাও বাংলাদেশের বাঙালিরা সম্প্রতিতে বিশ^াস করি মানবতার বিশ^াস করি। জাতি ধর্ম বর্ণ গোত্র সবার বাসউপযোগী বিশ^ গড়তে চাই। যার স্বপ্ন দেখেছিলেন বিশে^র সেরা ব্রিটেনের রাজ পরিবারের সদস্য প্রিন্সেস ডায়না। এম এ জলিল আরো  বলেন, প্রিন্সেস ডায়নার জন্ম ১ জুন ১৯৬১ এবং মৃত্যুবরণ করেন ৩১ আগস্ট ১৯৯৭ইং সাল ফ্রান্সে একটি সড়ক দুর্ঘটনায়। আমরা প্রিন্সেস ডায়নার আত্মার শুভ কামনা করি এবং তিনি যেন স্বর্গবাসী হন। 

No comments: