http://themonthlymuktidooth.blogspot.com

Monday, September 19, 2011

দেশ মহাসঙ্কটে পড়েছে : এম কে আনোয়ার


বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার বলেছেন, স্বাধীনতা পরবর্তী সময়ের চেয়ে বর্তমানে দেশের সঙ্কট আরও বেড়েছে। সরকারের কর্মকাণ্ড পর্যবেক্ষণ করলে বোঝা যায়, এক মহাসঙ্কটে পতিত হয়েছে বাংলাদেশ।
সোমবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের কারামুক্তির তৃতীয়বার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী কৃষক দল আয়োজিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
এ সময় তিনি বলেন, বর্তমান সরকার দেশে দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিয়েছে। এই সরকারকে বেশি দিন ক্ষমতায় থাকতে দিলে তারা দেশের মানুষের বাকস্বাধীনতা ও সংবাদপত্রের স্বাধীনতা বলে কিছুই আর অবশিষ্ট রাখবে না।
তিনি বলেন, রক্তের বিনিময়ে অর্জিত গণতন্ত্র আজ বিপন্ন। এ জন্য ২৭ সেপ্টেম্বর থেকে যে আন্দোলন শুরু হবে তা বর্তমান আওয়ামী লীগ সরকারের পতন পর্যন্ত চলবে। সাবেক এ মন্ত্রী বলেন, বিএনপি তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন হতে দেবে না। বর্তমান সরকার ২০২১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার যে স্বপ্ন দেখছে, তা কোনোদিন সফল হবে না। জনগণ তাদের আর ক্ষমতায় রাখতে চায় না।
তিনি বলেন, প্রতিদিন ব্যাংক ব্যবস্থা থেকে সরকার ১০০ কোটি টাকা ঋণ নিচ্ছে। এ পর্যন্ত প্রায় পাঁচ হাজার কোটি টাকা ঋণ নেয়া হয়েছে। এর ফলে সামগ্রিক অর্থব্যবস্থা হুমকির মুখে পড়েছে। তিনি বলেন, ২০১০ সালে ভারত সফরের সময় শেখ হাসিনা ভারতের প্রয়োজনীয় সব সুবিধা দিয়ে এসেছেন। তাই মমতা রাগ করলেও তিস্তা নিয়ে হাসিনার কোনো রাগ নেই।
বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও কৃষক দলের সাধারণ সম্পাক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। আরও বক্তব্য রাখেন বিএনপির বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শ্রমিক বিষয়ক সম্পাদক জাফরুল হাসান, স্বেচ্ছাসেবক দল সভাপতি হাবিবুন নবী খান সোহেল, জিয়া পরিষদের আহ্বায়ক কবির মুরাদ প্রমুখ।

No comments: