http://themonthlymuktidooth.blogspot.com

Tuesday, February 5, 2019

বাম ঐক্য ফ্রন্ট

বাম ঐক্য ফ্রন্ট উপজেলা নির্বাচনে অংশগ্রহন করবে না বলে ঘোষণা করেছে। আজ বাসদ এর কেন্দ্রীয় কার্যালয়ে ফ্রন্টের সমন্বয়ক গণমুক্তি ইউনিয়নের আহবায়ক নাসির উদ্দিন আহমেদ নাসুর সভাপতিত্বে বৈঠকে তারা এই সিদ্ধান্ত নেয়। বৈঠকে বক্তব্য রাখেন বাসদ এর আহবায়ক সন্তোষ গুপ্ত, বাংলাদেশের সমাজতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক সরোয়ার মোর্শেদ, কমিউনিষ্ট ইউনিয়ন এর আহবায়ক ইমাম গাজ্জালী।
এছাড়া বৈঠকে উপস্থিত ছিলেন বাসদ নেতা শওকত হোসেন আহমেদ, মহিনউদ্দিন চৌধুরী লিটন, গণমুক্তি ইউনিয়নের কেন্দ্রীয় সংগঠক রেজাউল ইসলাম।
নেতৃবৃন্দ বলেন, স্মরণকালের ভোট কারচুপির সকল রের্কড বঙ্গ করে বর্তমান সরকার গত ৩০ ডিসেম্বর এর প্রহসনের নির্বাচনের মধ্য দিয়ে ক্ষমতায় এসেছে। এতে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রশ্নে বর্তমান নির্বাচন কমিশনের উপর ন্যুনতম আস্থা রাখার কোন জায়গা বাকি নেই। এরই মধ্যে কমিশন উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে।
এই নির্বাচন কমিশন ও বর্তমান ব্যবস্থায় অবাধ ও সুষ্ঠু নির্বাচন যে সম্ভব নয় তা দেশবাসী আর বুঝতে বাকি নেই। তাছাড়া কমিশনের অধীনে নির্বাচনে অংশ নেয়ার অর্থ হল বর্তমান ভোট কারচুপি ও প্রহসনের মাধ্যমে নির্বাচিত সরকারকে বৈধতা প্রদান করা। বাম ঐক্য ফ্রন্ট নির্বাচন কমিশন ঘোষিত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহন থেকে বিরত থাকার সিদ্ধান্ত ঘোষণা করেছে। এ ছাড়া নেতৃবৃন্দ, দেশবাসীকে এই ফ্যাসিষ্ট সরকারের বিরুদ্ধে প্রতিরোধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান। 

No comments: