http://themonthlymuktidooth.blogspot.com

Thursday, July 4, 2019

বাংলাদেশ কমিউনিস্ট পার্টি ( মার্কস বাদী)

গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণা অবিলম্বে প্রত্যাহার করুন
.............কমরেড ডাঃ এম এ সামাদ

১ জুলাই সোমবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশের কমিউনিস্ট পার্টী (মার্কসবাদী)’র উদ্যোগে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। 
সমাবেশে সভাপতিত্ব করেন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টী (মার্কসবাদী)’র সাধারণ সম্পাদক ও গণতান্ত্রিকক বাম ঐক্যের সমন্বয়ক কমরেড ডাঃ এম এ সামাদ। 
বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টী (মার্কসবাদী)’র কেন্দ্রীয় নেতা বিজ্ঞানী সামছুল হক সরকার, কমরেড মোস্তফা আল খালিদ বিন মাহমুদ, কমরেড নূরুল ইসলাম (বাবু), শহীদ আসাদ পরিষদের আহ্বায়ক কমরেড শামসুজ্জামান মিলন, নাগরিক পরিষদের আহ্বায়ক কমরেড সামছুদ্দিন, গণসংগঠক মাহাবুব খোকন, যুবনেতা হানিফ বাংলাদেশী ও পার্টীর কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ।
সমাবেশে নেতৃবৃন্দ সরকারের গ্যাসের মূল্য বৃদ্ধির ঘোষণার সমালোচনা করে বলেন, এই সরকার গণবান্ধব সরকার নয়।  একবারের বাজেটে ভ্যাটের নামে জনগণের কাঁধে ট্যাক্সের বোঝা চাপিয়েছে আবার গ্যাসের মূল্য বৃদ্ধি করে জনগণকে চরম কষ্টের মধ্যে ফেলে দিয়েছে। 
সভাপতির বক্তব্যে কমরেড ডাঃ এম এ সামাদ বলেন, সরকারের ভূলনীতি, দুর্নীতি ও লুটপাটের দায় জনগণ নেবে না। বিইআরসি একটি সাংবিধানিক প্রতিষ্ঠান। তাদের দায়িত্ব হলো জ¦ালানী বিষয়ে জনগণের উপর সরকার বা অন্য কেউ যাতে অযৌক্তিক অন্যায় কিছু চাপিয়ে দিতে না পারে সে বিষয়টি দেখা। আইনে আছে, গ্যাস ও বিদ্যুৎ কোম্পানীগুলো লাভজনক অবস্থায় থাকলে দাম বাড়ানো যাবে না। তিনি আরও বলেন বিইআরসি তার আইনি অবস্থান পরিহার করে জনগণের স্বার্থ না দেখে সরকারের দুর্নীতির লুটপাট ও ভুল নীতির সমর্থনে কাজ করছে। ৬টি গ্যাস কোম্পানীর ৫টিই লাভজনক। ১টি সঞ্চালন প্রতিষ্ঠান লাভ জনক থাকার পরও নুতন করে সরকারী হুকুমে দাম বৃদ্ধির ঘোষণা দিযেছে। যা জনগণের প্রতি বিইআরসি বিশ^াস ঘাতকতা। 
কঠোর কর্মসূচি ঘোষণার হুকুম দিয়ে তিনি বলেন, গণবিরোধী এই সিদ্ধান্ত বাতিলের দাবী জানাচ্ছি। অন্যথায় হরতাল অবরোধসহ কঠোর কর্মসূচির মাধ্যমে তা বাতিল করতে বাধ্য করা হবে। 
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। তোপখানা রোডের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
বার্তা প্রেরক
(কমরেড শামসুল হক সরকার)
সদস্য কেন্দ্রীয় কমিটি
বাংলাদেেেশর কমিউনিস্ট পার্টী (মার্কসবাদী)

No comments: