http://themonthlymuktidooth.blogspot.com

Wednesday, January 22, 2020

CITIZEN DIALOGUE TO THE COMING NEW MAYORS BY POBA--নাগরিক সংলাপ নগর দরিদ্রদের জন্য সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে মেয়রদের কাছে প্রস্তাবনা

জনাব,
পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), কোয়ালিশন ফর দ্যা আরবান পুওর (কাপ) এবং বারসিক এর পক্ষ থেকে শুভেচ্ছা জানবেন।

ঢাকার আনাচে কানাচে সর্বত্র এখন নির্বাচনী আমেজ চলছে এবং ফেব্রয়ারীর এক তারিখ ঢাকার দুই সিটির নির্বাচন অনুষ্ঠিত হবে আমরা ঢাকাবাসীরা দুইজন নব নির্বাচিত মেয়র পাবো। এই মেয়রদের কাছে যেমন ধনী ও মধ্যবিত্তদের অনেক ধরনের প্রত্যাশা রয়েছে, তেমনি প্রত্যাশা রয়েছে এই নগরে বসবাসরত প্রায় চল্লিশ লক্ষের অধিক নিম্ন আয়ের বস্তিবাসী, ঝুপড়ি বাসী ও পথবাসী মানুষদের।

এ পরিস্থিতিতে বারসিক, কাপ ও পবার যৌথ উদ্যোগে আগামী ২৩ জানুয়ারি ২০২০ সকাল ১১.০০মিনিটে  জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে “নগর দরিদ্রদের জন্য সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে মেয়রদের কাছে প্রস্তাবনা” শীর্ষক এক নাগরিক সংলাপের  আয়োজন করা হয়েছে। সংলাপে এ বিষয়গুলো নিয়ে প্রবন্ধ উপস্থাপন করবেন বারসিকের সমন্বয়ক মো: জাহাঙ্গীর আলম।

নির্ধারিত আলোচক হিসেবে হিসেবে উপস্থিত থাকবেন জনাব পঙ্কজ ভট্রাচার্য, বুয়েটের সাবেক ডীন অধ্যাপক রুখসানা হাফিজ, ইন্সটিটিউট অব প্লার্নাস বাংলাদেশ এর সভাপতি অধ্যাপক আক্তার মাহমুদ, ঢাকা বিশ^বিদ্যালয় অধ্যাপক দেবাশীষ কুমার কুন্ড। এছাড়াও উপস্থিত থাকবেন নগর পরিকল্পনাবিদ, গবেষক, নাগরিক নেতৃবৃন্দসহ সমাজের বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

নাগরিক সংলাপ
নগর দরিদ্রদের জন্য সামাজিক নিরাপত্তা নিশ্চিতকরণে মেয়রদের কাছে প্রস্তাবনা
২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, সকাল ১১.০০টায়,
স্থান: ভিআইপি লাউঞ্জ, জাতীয় প্রেসক্লাব
আয়োজক: পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), কাপ ও বারসিক

ধন্যবাদসহ
 
সাবিনা নাঈম

No comments: