http://themonthlymuktidooth.blogspot.com

Thursday, May 23, 2019

ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট (ডিএনএফ) ও বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপির প্রেস বিজ্ঞপ্তিঃ








প্রেস বিজ্ঞপ্তিঃ

কৃষক বাঁচাও, দেশ বাঁচাও, এই স্লোগান কে সামনে রেখে ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট (ডিএনএফ) ও বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপির ব্যনারে ২৩শে মে ২০১৯ , বৃহস্পতিবার সকল ১১টায় জাতীয়
প্রেস ক্লাবের সামনে ধানের ন্যায্য দাবী আদায়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উক্ত, মানববন্ধনে কৃষকের ন্যায্য দাবি আদায়ের জন্য বক্তব্য করেন ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট (ডিএনএফ) ও বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপি এর নেতৃবৃন্দ।
মানববন্ধনে ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট (ডিএনএফ) ও বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপি চেয়ারম্যান বাবুল সরদার চাখারী বলেন আজ আমাদের কৃষক ভাইরা,মনের দুংখে পাকা ধান ক্ষেতে আগুন লাগিয়ে দিচ্ছেন, রাস্তায় ধান ছিঁটিয়ে প্রতিবাদ করছেন শুধু মাত্র তাদের ন্যায্য মূল্যের দাবিতে। কৃষকদের কষ্টে ফলানো এই সোনার ফসল ফলাতে যে অর্থ ব্যায় হয় বাজারে বিক্রি করে যদি ন্যায মূল্য না পায়, তবে কেনো তারা প্রতিবাদী হবে না ?আজ তাদের এই ন্যায প্রতিবাদের সাথে আমরা সহমত প্রকাশ করছি এবং আমরা কৃষকের মুখে হাসি দেখতে চাই । তিনি কৃষকদের সার্ধে আরো বলেন পূর্বঋণ মওকুফ করে নতুন করে করে ঋণ দেয়ার ব্যবস্থা ও আগামী জাতীয় বাজেটে কৃষিখাতে বরাদ্দ বৃদ্ধি করতে হবে, সরাসরি কৃষকদের নিকট থেকে ধান ক্রয় করতে হবে ,নিরাপদ খাদ্য মওজুদের জন্য প্রতিটা জেলায়/উপজেলায় আধুনিক খাদ্য গুদাম নির্মান করতে হবে ,কৃষকের জন্য সার কীটনাশক, কৃষিযন্ত্রপাতি ক্রয় করতে বিনাশর্তে ব্যাংকঋণের সুবিধা দিতে হবে। তিনি আরও বলেন বর্তমান ব্যর্থ কৃষিমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ চান।

আয়োজিত মানববন্ধন আরও বক্তব্য রাখেন মোয়াজ্জেম হোসেন খান মজলিস
মহাসচিব-ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট ডিএনএফ চেয়ারম্যান- জাতীয় স্বাধীনতা পার্টি ।
এআরএম জাফরুল্লাহ চৌধুরী মুখপাত্র -ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট ডিএনএফ
চেয়ারম্যান- বাংলাদেশ গণতান্ত্রিক আন্দোলন –বিজিএ। এম এ জলিল (চেয়ারম্যান-বাংলাদেশ গণতান্ত্রিকলীগ)।বঙ্গদ্বীপ এম এ ভাসানী (চেয়ারম্যান-ন্যাপ ভাসানী), এস এম আলমগীর হোসেন (ভারপ্রাপ্ত-মহাসচিব-বাংলাদেশ পিপলস পার্টি বিপিপি),বিএম নাজমুল হক (বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপির প্রেসিডিয়াম সদস্য),কে এম ইব্রাহিম খলিল(বাংলাদেশ আইডিয়েল পার্টি চেয়ারম্যান),এম.এম আনিছুর রহমান দেশ (বাংলাদেশ কনজারভেটিভ পার্টি চেয়ারম্যান),মোঃ মাহাবুব খোকন(জাতীয় উন্নয়ন পার্টির সভাপতি),অধ্যাপক সিদ্দিকুর রহমান(বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপির প্রেসিডিয়াম সদস্য),রোজী আক্তার (বাংলাদেশ পিপলস পার্টি - সাংগঠনিক সম্পাদক)আরও উপস্থিত ছিলেন -ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট ডিএনএফ ও বাংলাদেশ পিপলস পার্টি বিপিপির নেতৃবৃন্দ।

No comments: