http://themonthlymuktidooth.blogspot.com

Thursday, August 8, 2019

নিরংকার নির্লোভ একজন খাটি বাঙালি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব রেনুর হত্যাকারী মোস্তাক জিয়ার মরণোত্তর বিচারের দাবী....................লায়ন গণি মিয়া বাবুল

নিরংকার নির্লোভ একজন খাটি বাঙালি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব রেনুর হত্যাকারী মোস্তাক জিয়ার মরণোত্তর বিচারের দাবী....................লায়ন গণি মিয়া বাবুল

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিনী ও প্রধানমন্ত্রী  শেখ হাসিনার মাতা নির্লভ নিরংকার দেশপ্রেমিক খাটি বাঙালি বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মজিব রেনুর ৮৯তম জন্মবার্ষিকতে এক আলোচনা সভার আয়োজন করেছে বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ আজ ৮ আগস্ট ২০১৯ বিকাল ৪.৩০ তোপখানা রোডে সাংবাদিক নির্মলসেন মিলনায়তন, ঢাকা। 

সভাপতিত্ব করবেন ঃ বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি- এম এ জলিল।
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন গনি মিয়া বাবুল। 
বক্তব্য রাখেন-ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী, বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সভাপতি শেখ শাহে আলম, ঢাকা মহানগর উত্তর আওয়ামীলীগ নেতা আ সম মোস্তফা কামাল, বাংলাদেশ জাসদ নেতা হুমায়ুন কবির, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সাধারণ সম্পাদক রোকন উদ্দিন পাঠান, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মিজানুর রহমান মিজু, মুক্তিযোদ্ধা আব্দুল আউয়াল, জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবুল আহাদ দীপু মীর,জাগো গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি বাহারানে সুলতান বাহার, নারী নেত্রী কবি এলিজা রহমান, বাংলাদেশ জাতীয় গণতান্ত্রিক লীগের সহ সভাপতি জাহানারা বেগম ও দপ্তর সম্পাদক কামাল প্রমুখ।

প্রধান অতিথি লায়ন গনি মিয়া বাবুল বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেছা মজিব রেনু ছিলেন সর্বগুনে গুনাম্বিত একজন মানবিক মহিলা।  তিনি তার স্বামীকে মানবিক দৃষ্টিকোণে দেখেছেন। সেই গুনাবলী হলো বঙ্গবন্ধু বাঙালিদেরকে ভালোবাসতেন, দেশের জন কল্যাণে কাজ করেছেন। মৃত্যুর মুখোমুখি হয়েও বঙ্গবন্ধু মানুষ সেবা থেকে বিরত থাকেন নি। এইসব গুনের একই রকম গুনাম্বিত ছিলেন বেগম মুজিব। তার দুইটি উদাহরণ আগরতলা অভিযুক্ত মামলা ও ১৯৭১ সনে স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধের সময় বঙ্গবন্ধুকে রাষ্ট্রদ্রোহী মামলায় জড়িয়ে যখন হত্যার প্রচেষ্টা চালিয়েছিলো তাতেও তিনি ভীত হন নাই। অন্যায়ের কাছে মাথানত করেন নাই। সত্য ও ন্যায়ের পথে কাজ করেছেন। তার ফলেই বঙ্গবন্ধু নেতা হওয়ার একজন ভালো সহযোগি পেয়েছিলেন তার সহধর্মিনী বেগম ফজিলাতুন্নেছা মুজিবকে। যখন বঙ্গবন্ধু ১৯৪৮সন থেকে ভাষা আন্দোলনের জন্য সামরিক শাসন বিরোধী আন্দোলনের জন্য বাঙালিদের মুক্তির সনদ ৬ দফা  পেশ করার জন্য ইহার পর আগরতলা অভিযুক্ত মামলা এবং সর্বশেষ ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে এই সকল সময়ে বেগম মুজিব ছিলেন নিবেদিত মানবতার পক্ষে বাঙালিদের পক্ষে এই জন্য তার কাছে বাঙালি জাতি চিরকৃতজ্ঞ। এই মহিয়সী নারীকে ১৯৭৫ সালে সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে নির্মমভাবে হত্যা করেন। এই  হত্যাকারী মোস্তাক জিয়ার মরণোত্তর বিচারের দাবী করছি।  আমরা যদি এই বিচার করতে পারি তবেই স্বার্থক এই আলোচনা সভা। 

No comments: