http://themonthlymuktidooth.blogspot.com

Friday, November 29, 2019

গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়

অদ্য ২৯/১১/২০১৯ তারিখে গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন- গণতন্ত্রী পার্টির প্রেসিডিয়াম সদস্য মাহমুদুর রহমান বাবু। সভার প্রথমে গণতন্ত্রী পার্টির দপ্তর ও প্রচার সম্পাদক মিনহাজ উদ্দিন সেলিমের বড় ভাই মফিজ আহমেদের অকাল মৃত্যুতে এবং কবি ও সুপতি রবিউল হোসাইন একুশে পদক প্রাপ্ত দুইজনের জন্য এক মিনিট দাড়িয়ে নিরবতা পালন করেন এবং শোক সন্তোপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। উপস্থিত ছিলেন- পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন আরো উপস্থিত ছিলেন সভাপতি মন্ডলীর সদস্য আরশাদ হারুন, প্রেসিডিয়াম সদস্য কামরুল আহসান খান পারভেজ, প্রেসিডিয়াম সদস্য কানন আরা, প্রেসিডিয়াম সদস্য বাবুল দে, যুগ্ম সম্পাদক অশোক ধর, সম্পাদক মন্ডলীর সদস্য কেজি মহিউদ্দিন বাদল, নগর কমিটির সভাপতি এ্যাডভোকেট আব্দুল গণি, যুগ্ম সম্পাদক মিরাজুল ইসলাম জামান, কেন্দ্রীয় সদস্য আশরাফ আলী, আঃ গফুর, খায়রুল আলম, সোলায়মান, মোস্তফা, আব্দুর রাজ্জাক, আলম হোসেন, মামুন, জুয়েল, বাবুল, এম.এ মালেক, মঞ্জুরুল কবির খন্দকার মিল্লাত, আল মামুন, সামসুল আলম, অপু দেবনাথ, নজরুল ইসলাম, ইদ্রিস আলী এবং বিভিন্ন জেলা, উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভার প্রারম্ভে পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন স্বাগত বক্তব্যে বলেন- দেশের নানাবিধ ষড়যন্ত্র চলছে। মুক্তিযুদ্ধ বিরোধী, অরাজনৈতিক শক্তি আবার মাথাচাড়া দিয়ে উঠার চেষ্টা করছে। ইতিমধ্যে নানাবিধ গুজব ছড়িয়ে দেশে এক অস্থিতিশীল অবস্থার সৃষ্টির চেষ্টা চলছে। নিত্যপ্রয়োজনীয় ভোগপন্য মজুদ করে কৃত্তিম সংকট করা হচ্ছে এমনকি মুক্তিযুদ্ধের পক্ষ শক্তির মধ্যে অগণতান্ত্রিক বলে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা চলছে। বর্তমানে দেশ যখন অগ্রগতি ও উন্নয়নের দিকে দ্রুত এগিয়ে যাচ্ছে এই অগ্রগতিকে ব্যর্থ করার জন্য আকাঙ্খিত শক্তি তৎপর রয়েছে এই তৎপরতাকে রুখে দারানোর জন্য আমাদের পার্টিকে শক্তিশালী ভিত্তির উপর দাড় করাতে হবে। আমাদের পার্টির সম্মেলন করার নির্ধারিত সময় অতিক্রম হয়ে গেছে। উল্লেখ্য যে, পার্টি ২০১৭ সালের সম্মেলনের কেন্দ্রীয় কমিটি সভায় সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছিল। কিন্তু তারা দীর্ঘ সময় কালক্ষেপন করেও সম্মেলন অনুষ্ঠিত করতে পারে নাই। তাই আজকের এই সভায় পূর্বের কমিটি পুনঃগঠন করা প্রয়োজন এবং গত কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আগামী ডিসেম্বর মাসের মধ্যে পার্টির সম্মেলন অনুষ্ঠিত করার সার্বিক দায়িত্ব পালন করবে।

সমাপনী বক্তব্যে জনাব মাহমুদুর রহমান বর্তমান রাজনৈতিক অবস্থা আলোচনা করেন দলকে ঐক্যবদ্ধ করে আরো শক্তিশালী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

পার্টির সভাপতি মন্ডলীর সদস্য শরাফত আলী হিরাকে সংগঠনের বিরু কর্মকান্ডের জন্য ইতিপূর্বে অব্যাহতি প্রদান করা হয়েছে। এই সভায় তাকে অবাঞ্চিত ঘোষণা করা হয়েছে।

সিদ্ধান্তঃ সম্মেলন প্রস্তুতি কমিটি
১। মাহমুদুর রহমান বাবুকে আহবায়ক, কামরুল আহসান খান পারভেজ ও কানন আরা কে যুগ্ম আহবায়ক ও ডা. শাহাদাত হোসেনকে সদস্য সচিব হিসাবে দায়িত্ব দেওয়া হয়। কোষাদক্ষ্য বাবুল দে।

২। আগামী ডিসেম্বরে সম্মেলন অনুষ্ঠিত করতে হবে।  

বার্তা প্রেরক
দপ্তর ও প্রচার সম্পাদকের পক্ষে
স্বাক্ষরিত

No comments: