http://themonthlymuktidooth.blogspot.com

Friday, February 21, 2020

জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা জাতীয় বীর নুর আলম জিকুর ১০ মৃত্যবার্ষিকী পালিত


জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা জাতীয় বীর নুর আলম জিকুর ১০ মৃত্যবার্ষিকী পালিত
 জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদ কেন্দ্রীয় কার্যকরী আজ ২১ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দলের অন্যতম প্রতিষ্ঠাতা ও জাতীয় বীর নুর আলম জিকুর ১০ মৃত্যবার্ষিকী পালন করে। পালিত কর্মসূচির মধ্যে ছিল ভোর ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে কালোপতাকা উত্তোলন ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ, সকাল ১০ টায় মিরপুর বীর মুক্তিযোদ্ধা কবরস্থানে নুর আলম জিকুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ এবং সকাল ১১টায় বুদ্ধিজীবী স্মৃতিসৌধ চত্ত্বরে স্মরণসভা।
এসকল কর্মসূচিতে দলের সভাপতি হাসানুল হক ইনু, সাধারণ সম্পাদক শিরীন আখতারসহ কেন্দ্রীয় ও মহানগর জাসদ এবং সহযোগী সংগঠনসমুহের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
দলীয় সভাপতি হাসানুল হক ইনুর সভাপতিত্ব  অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সহ-সভাপতি মীর হোসাইন আখতার, সাংগঠনিক সম্পাদক  মোঃ নুরুন্নবী, ঢাকা মহানগর পশ্চিম জাসদ নেতা কাজী সিদ্দিকুর রহমান  প্রমুখ। হাসানুল হক ইনু প্রয়াত নেতা নুর আলম জিকুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, মুক্তিযুদ্ধের চেনায় সমাজতন্ত্রকে আদর্শ হিসাবে ধারণ করেই নুর আলম জিকু জাসদ প্রতিষ্ঠায় অগ্রণী ভুমিকা পালন করেন। শিরীন আখতার বলেন, নুর আলম জিকু মনে প্রাণে একজন অসাম্প্রদায়িক নেতা ছিলেন। দল-পরিবার-ব্যক্তিজীবনে অসাম্প্রদায়িকতা ও বাঙালিয়ানারা চর্চা করতেন। 
বার্তা প্রেরক


সাজ্জাদ হোসেন
সহ-দফতর সম্পাদক

No comments: